টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

গাজীপুরের টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে শ্রমিকরা। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে টঙ্গীর সাতাইশ বাগান বাড়ি এলাকার ট্রাউজার ল্যান্ড কোম্পানির কারখানায় এই বিক্ষোভের ঘটনা ঘটে।

জানা যায়, কারখানাটির প্রায় ৭০০ শ্রমিকের গত মার্চ মাসের বকেয়া বেতন ও অফিস স্টাফদের বেতন পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। সোমবার শ্রমিকদের বেতন পরিশোধের কথা ছিল। পরদিন মঙ্গলবার সকালে কাজে যোগ দেয় শ্রমিকরা; কিন্তু বেলা দশটা বাজলেও বেতন না দেয়ায় শ্রমিকরা কাজ বন্ধ করে কারখানাটির প্রধান ফটকের সামনে অবস্থান নেন। 

পরে বিক্ষুদ্ধ শ্রমিকরা প্রায় তিন কিলোমিটার পথ পাড়ি দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরা বাস স্ট্যান্ডে এসে সড়ক অবরোধ করে স্লোগান দিতে থাকে। প্রায় আধা ঘন্টার এ অবরোধ কর্মসূচিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শিল্প পুলিশ বিক্ষুদ্ধ শ্রমিকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানান, মার্চ মাসের বেতন পরিশোধ করছে না কারখানা মালিকরা। স্টাফদের বকেয়া তিন মাসের বেতন পরিশোধ না করলে তারা কাজে যোগ দেবে না। 

তবে কারখানাটির মানবসম্পদ বিভাগের কর্মকতা আসাদুজ্জামানের দাবি, অফিস স্টাফদের বেতন নিয়ে শ্রমিকদের এ আন্দোলন অযৌক্তিক। শ্রমিকরা গত মার্চ মাসের বেতন পাবে। সেটা আলোচনা সাপেক্ষে পরিশোধ করা হবে।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh