লক্ষ্মীপুরে বিসিক শিল্প নগরীতে শ্রমিক নিহত

লক্ষ্মীপুরে বিসিক শিল্প নগরীর একটি কারখানায় কাজ করার সময় দুর্ঘটনায় মহরম খান হৃদয় (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছে। 

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে বিসিক শিল্প নগরী এলাকার পি.টি কনজুমার প্রোডাক্টস কারখানায় এ ঘটনা ঘটে। নিহত মহরম খান হৃদয় ওই কারখানার শ্রমিক এবং চাঁদপুর ফরিদগঞ্জের বাসিন্দা। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়।

পুলিশ ও পি.টি কনজুমার প্রোডাক্টসের ইনচার্জ আব্দুল আজিজ জানায়, বিসিক শিল্প নগরী এলাকার এ ১৯ ও ২০ প্লটে ঢাকার আবু নাছের চৌধুরী নামের এক ব্যক্তির পি.টি কনজুমার প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানটি এক্সট্রা ডিটারজেন্ট ও টয়লেট ক্লিনার পণ্য উৎপাদন করে আসছে। হৃদয় ওই প্রতিষ্ঠানে ১০ বছর ধরে শ্রমিক হিসেবে কাজ করছেন। দুপুরে দ্বিতল বিশিষ্ট ওই কারখানায় ১৬ জন শ্রমিক কাজ করছিলো। দোতলায় ৬ জন মিক্সার মেশিনে পাউডার দিচ্ছিলেন। এসময় অসাবধানতাবশত হৃদয়ের হাত ও মাথা মেশিনে ঢুকে যায়। এতে তার হাত ও মাথায় মারাত্মক জখম হয়। প্রচণ্ড রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশকে খবর দিলে স্থানীয়দের সহযোগিতায় লাশ উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী শ্রমিক রিয়াদ, রাসেল ও সহিদ জানায়, দুপুরে হৃদয়সহ তারা ৪ শ্রমিক দোতলায় মেকার মেশিনে কাজ করছিলো। মেকার মেশিনের খুব কাছাকাছি ছিলো হৃদয়। এসময় অসাবধানতাবশত মেশিনের ভিতর পড়ে যায়। পরে তারা দ্রুত মেশিনটি বন্ধ করলেও হৃদয়ের হাত ও মাথায় প্রচণ্ড রক্তক্ষরণ হয়। 

লক্ষ্মীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন জানান, বিসিক শিল্প নগরী এলাকায় কাজ করার সময় এক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানালেন তিনি। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh