বিধিনিষেধ অমান্য করে যাত্রী পরিবহন করায় চালকের জরিমানা

রাজশাহীর পুঠিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাসে যাত্রী পরিবহনের দায়ে পাবনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী শ্রাবন্তী এন্টারপ্রাইজের বাসচালকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

গতকাল বুধবার (১৪ এপ্রিল) উপজেলার শিবপুরহাট এলাকায় বাসটি আটক করে হাইওয়ে পুলিশ।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. রুমানা আফরোজ জরিমানার আদেশ দেন। জরিমানা পরিশোধ করে বাসটি ঢাকার দিকে ফেরত গেছে।

হাইওয়ে পুলিশের শিবপুর ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর লুৎফর রহমান জানান, চলমান কঠোর বিধিনিয়েধে মহাসড়কে যাত্রী পরিবহনে সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে শ্রাবন্তী এন্টারপ্রাইজ নামের বাসটি প্রায় ২৫ জন যাত্রী নিয়ে রাজশাহীর দিকে যাচ্ছিলো। বাসটিকে শিবপুর ফাঁড়ির সামনে থামানো হয়। এসময় বাসের চালককে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, চট্টগ্রাম থেকে বাস নিয়ে তিনি রাজশাহী হয়ে চাপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। তবে বাসের যাত্রীদের তিনি ঢাকা থেকে তুলেছেন।

তিনি আরো জানান, যাত্রীসহ বাসটি আটকের পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়া হলে তিনি সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজকে ঘটনাস্থলে পাঠান। তিনি এসে বাস চালককে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, তিনি মহাসড়কের আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন। খবর পেয়ে শিবপুর ফাঁড়ির সামনে গিয়ে সরকারি আদেশ অমান্য করায় বাসচালককে ৫ হাজার টাকা জরিমানা করেন ও যাত্রীসহ বাসটি নাটোরের দিকে ফেরত পাঠিয়েছেন। 

তিনি আরো জানান, পাশাপাশি বিভিন্ন অপরাধে আরো ১২ টি মামলায় ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //