মেডিকেলে ভর্তির সুযোগ পেল কিশোরগঞ্জের এক বিদ্যালয়ের ২৩ ছাত্রী

ছবি: কিশোরগঞ্জ প্রতিনিধি

ছবি: কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৩ জন শিক্ষার্থী বিভিন্ন কলেজ থেকে এইচএসসি পাস করে এবার পাবলিক মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

এই ২৩ শিক্ষার্থী ঢাকার শেরেবাংলা মেডিকেল কলেজ, কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, রংপুর মেডিকেল কলেজ, বগুড়া মেডিকেল কলেজ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, কুমিল্লা মেডিকেল কলেজ ও নোয়াখালী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। 

একটি বিদ্যালয় থেকে এসএসসি পাস করা ২৩ শিক্ষার্থীর এক সাথে সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার এ সাফল্য এখন মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে।


কিশোরগঞ্জ শহরের নারীশিক্ষার অগ্রদূত হিসেবে পরিচিত এই বিদ্যালয়টি শহরের বিশিষ্ট আইনজীবী ভৈরব চন্দ্র চৌধুরীর কন্যা বিদুষী নারী সরযু বালা ১৯৪৩ সালের ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠা করেন। ১৯৬৮ সালের ১৫ নভেম্বর বিদ্যালয়টি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হিসেবে উন্নীত হয়।

এদের মধ্যে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পাওয়া অমৃতি অরাত্রিকা ও বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পাওয়া দুই যমজ বোন জানান, শিক্ষকরাই তাদের স্বপ্ন দেখিয়েছেন ও সেই স্বপ্ন পূরণে তাদের সাথে নিরবচ্ছিন্নভাবে পৃষ্ঠপোষকতা দিয়েছেন।

কিশোরগঞ্জের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর জানান, প্রকৃত অর্থে একজন স্বপ্নবাজ শিক্ষার্থীর মূল ভিত্তি রচনার প্রধান স্তর মাধ্যমিক বিদ্যালয়। এজন্য এ বিদ্যালয়টি ওই চেতনাকে ধারণ করেই শিক্ষার্থীদের উপযুক্তভাবে গড়ে তোলার ব্রত নিয়ে শিক্ষা প্রদান করে থাকে। এমন চেতনা ও অঙ্গীকারই এ প্রতিষ্ঠানের সাফল্য ও গৌরবগাথার চাবিকাঠি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh