চাঁদপুরে জাটকা পাচারকালে গাড়িসহ চালক গ্রেফতার

চাঁদপুরে রাতের আঁধারে মাইক্রোবাসে জাটকা পাচারকালে ৬০০ কেজি জাটকাসহ একজনকে আটক করেছে নৌ পুলিশ ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুরানবাজার নতুন রাস্তায় অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছে নৌ পুলিশ।

এসময় একটি মাইক্রোবাসে ড্রাম ভর্তি ৬০০ কেজি জাটকাসহ মাইক্রোবাস চালক মো. জাহাঙ্গীর খান (৫৪) কে আটক করা হয় গ্রেফতার করা হয়।

চাঁদপুর নৌ-থানার বরাতে জানা যায়, বৃহস্পতিবার রাত দেড়টায় দিকে থানার উপ পরিদর্শক মো. জহিরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালায় পুলিশের একটি দল। এসময় হাইস মাইক্রো বাসের (ঢাকা মেট্রো চ-১৩ ৫৪২০) থেকে ছোট বড় ৬টি ড্রামে ভর্তি ৬০০ কেজি জাটকা জব্দ করা হয়। তবে এই ঘটনায়ও মাছের মূল কারবারিকে আটক করতে পারেনি পুলিশ।


আটক জাহাঙ্গীর জানায়, পুরাণবাজার নতুন রাস্তার মদের কাউন্টারের মালিক কালাম হাওলাদার ফোন করে আমাকে ৬ হাজার টাকায় যাত্রাবাড়ি যাওয়ার জন্য ভাড়া করে। তারা আমাকে বলেছিল ককসিটের তৈরি কার্টুনে বড় জিয়ল মাছ যাবে। তাদের পুলিশি অনুমোদনের কাগজপত্র রয়েছে। নতুন রাস্তায় ওই ব্যক্তির বাড়ির সামনে থেকে যখন গাড়িতে জাটকার ড্রাম তোলা হয় তখন পুলিশের পাস কার্ড দেখতে চাইলে দেখাতে না পারায়, আমি যাবো না বলি। এরই মধ্যে পুলিশ গিয়ে গাড়ি আটক করে নৌ থানায় নিয়ে আসে।


এস আই জহিরুল ইসলাম জানান, আমরা গোপনে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাছ ও মাইক্রোটি জব্দ করি। জাটকাগুলো চাঁদপুর থেকে ঢাকা পাচার করে নিয়ে যাচ্ছিল। এসময় মাইক্রো চালক কে আটক করেছি। এ বিষয়ে আমরা মৎস্য সংরক্ষন আইনে মামলা দায়ের করেছি। জদ্বকৃত জাটকা হতদরিদ্রদের মাঝে বিতরন করা হয়েছে।



 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //