গরুর মাংসে রং মিশিয়ে বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা

রাজবাড়ীতে গরুর মাংসে রং মিশিয়ে বিক্রি করার সময় রফিক বিশ্বাস (৫০) নামে এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপফতর।

গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) রাজবাড়ী শহরের গরুর মাংসের বাজারে অভিযান চালিয়ে তাকে জরিমানা করা হয়। এছাড়া গ্যাসের দাম বেশি রাখায় তিন গ্যাস ব্যবসায়ীকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ী কার্যালয়ের সহকারী পরিচালক শরীফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা রফিকের মাংসের দোকানে অভিযান চালিয়ে দেখি মাংসের সাথে লোহার গ্রিলে দেয়া রং মিশিয়ে মাংস বিক্রি করছে। এসময় মাংস ও রেড অক্সাইড নামের রাসায়নিক উপাদান জব্দ করে ধ্বংস করি। এসময় তাকে ভোক্তা অধিকার আইনের ৪২ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

তিনি বলেন, এছাড়াও গ্যাসের দাম বেশি রাখার তিন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ৪০ ধারায় এক হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। মোট জরিমানা করা হয়েছে ছয় হাজার ৫০০ টাকা। 

অভিযানে সহযোগিতা করে জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও বাজার ব্যবসায়ীরা। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তারা জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //