পিরোজপুরে একবেলার ‘শ্রমজীবী ক্যান্টিন’

ছবি: পিরোজপুর প্রতিনিধি

ছবি: পিরোজপুর প্রতিনিধি

করোনাভাইরাস মহামারিতে আয় কমে গেছে। প্রতিদিনের সংসারের খরচ জোগাড় করাই কঠিন হয়ে পড়েছে। তার ওপর শহরের হোটেলগুলো বন্ধ। 

এ অবস্থায় বিপাকে পড়েছে পিরোজপুর শহরের হতদরিদ্র শ্রমজীবী মানুষগুলো। এসব মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়েছে পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে গড়া ‘শ্রমজীবী ক্যান্টিন’। 

পিরোজপুর সি-অফিস মোড়ে শ্রমজীবী ক্যান্টিনে প্রতিদিনই বেশকিছু মানুষ একবেলা বিনা পয়সায় খাবার পাচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর সর্বাত্মক লকডাউনে গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) থেকে ‘শ্রমজীবী ক্যান্টিন’ খুলেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন পিরোজপুর জেলা কমিটি ।


জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরী জানান, লকডাউনে সবচেয়ে বেশি সংকটে পড়েন রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিকদের মতো নিম্নআয়ের মানুষগুলো। আমরা বিনামূল্যে এক বেলা খাবার দেয়ার উদ্যোগ নিয়েছি। লকডাউন যতদিন চালু থাকবে এ কর্মসূচি অব্যাহত থাকবে এবং অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য সবার কাছে অনুরোধ রইলো।

সংগঠনের নেতাকর্মীরা বাজার করা থেকে শুরু করে রান্না করে শ্রমিকের হাতে খাবার তুলে দেন তারা। প্রতিদিন তারা সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের কাছ থেকে সাহায্য তুলে শতাধিক শ্রমজীবীর হাতে তুলে দেন একবেলার খাবার এদিকে ছাত্র ইউনিয়নের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শহরবাসী।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh