ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আ.লীগ নেতার হামলা

জামালপুরের সরিষাবাড়ীতে অবৈধ ড্রেজার মেশিন উচ্ছেদ করতে গিয়ে হামলার শিকার হয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় ড্রেজার মালিক মো. শাহজামালকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। হামলাকারী স্থানীয় আওয়ামী লীগ নেতা।

সোমবার (১৯ এপ্রিল) সকালে অভিযান চলাকালে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাতে জানা যায়, উপজেলার আওনা ইউনিয়নে জগ্ননাথগঞ্জ ঘাট জেটির পাশে যমুনা নদী থেকে ঘুইঞ্চার চর গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে আওয়ামী লীগ নেতা মো. শাহজামাল দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু তুলে ব্যবসা করে আসছিল। এ সংবাদের ভিত্তিতে সোমবার সকালে সেখানে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইজুল ওয়াসিমা নাহাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযান চলাকালে ড্রেজার মেশিনের মালিক মো. শাহজামাল ও তার লোকজন ভ্রাম্যমাণ আদালতের ওপর চড়াও হয়।


ভ্রাম্যমাণ আদালতে অংশ নেয়া ভূমি অফিসের এক কর্মচারী জানান, অভিযান চলাকালে এসিল্যান্ড ম্যাডাম পুলিশসহ রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। আমরা মেশিন ধ্বংস করতে গেলে ড্রেজার মালিক লোকজন নিয়ে আমাদের ওপর হামলা ও অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে ভূমি অফিসের স্টাফ সুজনকে তারা কিলঘুষি মারে। এসময় পুলিশ ড্রেজার মেশিনের মালিক শাহজামানকে আটক করে। এদিকে তাকে আটক করলেও জরিমানা বা শাস্তি না দিয়ে কিছুক্ষণ পর ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইজুল ওয়াসিমা নাহাত জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয়টি ড্রেজার মেশিন ও কিছু পাইপ ধ্বংস করা হয়েছে। এসময় কিছু দুষ্কৃতকারীরা বাধাপ্রদানের চেষ্টা করলে মো. শাহজামালকে আটক করা হয়। সে অপরাধের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও ভবিষ্যতে এমন অপরাধ করবে না মর্মে মুচলেকা দিলে তাকে ছেড়ে দেয়া হয়।

জনস্বার্থে এসব অভিযান অব্যাহত ও অপরাধ কঠোরভাবে দমন করা হবে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //