পাহাড় থেকে পড়ে বন্যহাতির মৃত্যু

কক্সবাজার সদরের ঈদগাঁওতে পাহাড় থেকে পড়ে একটি বয়স্ক মাদি (নারী) হাতির মৃত্যু হয়েছে।

সোমবার দিবাগত রাত ১টার দিকে কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগাঁও রেঞ্জ এর পানেরছড়া এলাকায় ঘটনাটি ঘটে।

বনবিভাগ সূত্রে জানা গেছে, ঈদগাঁও  রেঞ্জের পানেরছড়া নামক ঢালায় গতকাল রাতে হাতির একটি পাল আসে। তার মধ্যে এটি বয়স্ক মাদি হাতি পাহাড়থেকে পা পিছলে নিচে সড়কে পড়ে গেলে মাথা আঘাত পাওয়ায় তখনি হাতিটি মারা যায়।

খবর পেয়ে ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ারুল হোসেন খান ও সঙ্গীয় ফোর্সসহ রাত ১টার দিকে ঘটনাস্থলে পৌঁছে মঙ্গলবার সকালে পশু চিকিৎসকের মাধ্যমে ময়নাতদন্তের ব্যবস্থা করেন।

স্থানীয়রা জানান, রাতে বেশ কয়েকটি হাতি পানেরছড়া এলাকায় এসেছিল। এই হাতির পাল প্রায় সময় এই দিকে আসে। খুব সম্ভবত বয়স্ক মাদি হাতি হওয়াতে পাহাড় থেকে পড়ে মারা গেছে।

ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ারুল হোসেন খাঁন জানান, রাত ১টার দিকে পানেরছড়া এলাকায় পাহাড় থেকে পা পিছলে হাতি পড়ে গেছে এমন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি বয়স্ক হাতিটি মারা গেছে। পরদিন সকালে ময়নাতদন্তের ব্যবস্থা করা হয়েছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তহিদুল ইসলাম জানান, একটি বয়স্ক হাতি ঈদগাঁও পানেরছড়া এলাকায় পড়ে আছে খবর পেয়ে ঈদগাঁও রেঞ্জ ও কক্সবাজার অফিস থেকে একটি বিশেষ টহলটিম ঘটনাস্থলে গিয়ে দেখে হাতিটি মারা গেছে।

তিনি বলেন, মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের পরে জানা যাবে হাতিটি কীভাবে মারা গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //