সর্বসাধারণের চিকিৎসক তপন বসু

ডা. তপন বসু ৩৫ বছর ধরে হোমিওপ্যাথির চিকিৎসা দিয়ে আসছেন পিরোজপুরবাসীকে। হোমিওপ্যাথির চিকিৎসক হিসাবে পুরো জেলায় ভালো নাম ডাক রয়েছে তার। রোগীরা চেম্বারে এলেই তিনি তাদের সবার সুখ দুঃখের কথা শুনেন। 

তার কাছে কোনো অসহায়, নিঃস্ব রোগী এলে চিকিৎসাসেবা ছাড়া বাড়ি ফিরে যান না। তিনি বহুবিধ রোগের চিকিৎসাও করেন। তার ওষুধের দামও ৫০ টাকা থেকে ৪-৫শ টাকার মধ্যে। যা আপনি দেশ-বিদেশে চিকিৎসা করাতে গেলে হাজার থেকে লাখ টাকা খরচ হতে পারে।

ডা. তপন বসুর হোমিও চেম্বারে ধনী-গরিব নির্বিশেষে লেগেই থাকে ভিড়। চেম্বারে আসা ছোট্ট শিশু (রোগী) নাজমার বাবা মো. ইলিয়াস মোল্লা জানান, আমরা বাগেরহাট থেকে দাদার চেম্বারে এসেছি বাচ্চাকে দেখাতে। ওর এক সপ্তাহ ধরে ঠান্ডা-কাশি। আমার পুরো পরিবারই এখানে আসে অসুস্থ হলে। বলা যেতে পারে তিনিই আমাদের পারিবারিক ডাক্তার। এদিকে কদমতলা থেকে দাঁতের ব্যথা নিয়ে এসেছেন গিতা রানী দাস। তিনি জানান, এই ডাক্তারের কাছে এলে অল্প টাকার ওষুধেই ব্যথা ভালো হয়ে যায়। আগেও হয়েছে, যা অন্য কোথাও চেকাপ করালে হাজার হাজার টাকা খরচ হবে। তবে সমস্যা পুরোপুরি শেষ হয় না।

ডাক্তারের সহযোগী উজ্জ্বল গুহ জানান, এই ডাক্তারের কাছে থেকে ফেরত যায় না কোনো রোগী। কারণ তিনি সব রোগীর কাছে ভালো ডাক্তার হিসেবে সুপরিচিত। তাই তো তার কাছে দূর-দূরান্ত থেকে রোগী ছুটে আসে চিকিৎসা নিতে।

ডা. তপন বসু বলেন, আমার বাবা আমাকে শিক্ষা দিয়েছেন মানুষের সেবা করতে। আমি ছোটবেলা থেকেই দেখেছি আমার বাবা গ্রামের মানুষের মঙ্গলের জন্য কাজ করতেন। তিনি সততার সঙ্গে জীবনযাপন করেছিলেন। সেই লক্ষ্যেই আমিও চেষ্টা করছি সাধারণ গরিব মেহনতী মানুষের জন্য কাজ বা সেবা দিতে। আমার চেম্বারে এলে কাউকে টাকার চিন্তা করতে হয় না। আমার কাছে চিকিৎসা আগে, অর্থ নয়। জীবনে যতদিন বাঁচব, সেবাই আমার ধর্ম।

ডা. তপন বসুর চেম্বারে পুরুষের তুলনায় মহিলা ও শিশু রোগীর সংখ্যাই বেশি। সমাজে এমন মানুষ আছে বলেই পৃথিবীতে আজও মানুষ মানুষের জন্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //