ভোলায় মাথাবিহীন দুই পোড়া লাশের রহস্য উদ্ঘাটন

ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামে বাগানের ভেতর থেকে মস্তোকবিহীন অবস্থায় উদ্ধার হওয়া দুই পোড়া লাশের পরিচয় মিলেছে। এরা হলেন, চরফ্যাশন পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত উপেন্দ্র সরকারের ছেলে অমিত সরকার (৫৫) ও দুলাল সরকার (৪০)।

চাঞ্চল্যকর ওই ঘটনার ১৪ দিন পরে দুজনের কাটা মাথা এবং সেই মাথার সূত্র ধরে নিহতদের পরিচয় শনাক্ত ও ঘাতকদের গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, নিহত দুজন ছিলেন সহোদর। এক বছর আগে তারা ভারত থেকে দেশে আসেন। চরফ্যাশনে থাকা তাদের ৫৬ শতাংশ জমি দেখভাল করতেন অভিযুক্ত বেল্লাল। পরবর্তীতে ওই জমি কেনার কথা বলে গত এক বছর আগে তাদেরকে দেশে আনেন জমির জিম্মাদাররা। এরপর পরই কৌশল করে তাদের কাছ থেকে জমির দলিল নিয়ে যান অভিযুক্তরা। ঘটনার রাতে জমি বিক্রির টাকা নিতে এসে খুন হন তারা। 

এই ঘটনায় হত্যাকাণ্ডের সাথে জড়িত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি উদ্ধার করা হয়েছে হত্যার কাজে ব্যবহৃত অস্ত্র। গ্রেফতারকৃতরা হলেন, হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী মো. সিরাজুল ইসলাম বেল্লাল, তার শ্বশুর আবু মাঝি ও ভাই কাশেম।

তথ্যের সত্যতা নিশ্চিত করে ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার জানিয়েছেন, ‘ঘটনার মূল মাষ্টারমাইন্ড ও জমি গৃহীতা মো. বেল্লালের দেয়া তথ্যমতে ঘটনাস্থলের অদূরে সুন্দরী খাল থেকে হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।

 এর আগে বৃহস্পতিবার ঘটনাস্থলের পাশের একটি বাড়ির সেপটিক ট্যাংকি থেকে মাথা দুটি উদ্ধার করে পুলিশ।

উল্লেখ্য, ‘গত ৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে আসলামপুরের সুন্দরী ব্রীজ সংলগ্ন জামাল ভূঁঞার বাগানে স্থানীয় কৃষক আজাদ ছাগল চরাতে গিয়ে পোড়া লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ মস্তকবিহীন লাশ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। পরে থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh