নদী খননের বালু বিক্রি হলো নিলামে

স্তুপ করে রাখা নদী খননে বালু। ছবি: দিনাজপুর প্রতিনিধি

স্তুপ করে রাখা নদী খননে বালু। ছবি: দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা নির্বাহী  অফিসার ছন্দা পালের হস্তক্ষেপে নদী খননের বালু অবৈধভাবে বিক্রি বন্ধ করে প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে। এতে সরকার রাজস্ব পেলো ১ লাখ ১৫ হাজার টাকা।

জানা গেছে, দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে বোচাগঞ্জ উপজেলার সোয়া খালের রনগাঁও ইউনিয়নের শ্রীমন্তপুর জালিয়াপাড়া অংশে নদী খনন করে। সে সময়  নদী সংলগ্ন সেতাবগঞ্জ চিনিকলের জমিতে খননকৃত বালু স্তূপ করে রাখা হয়। সেই বালু অবৈধভাবে বিক্রি করে আসছিল একটি চক্র। এ খবর পেয়ে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল গত ২৪ এপ্রিল শনিবার দুপুরে কয়েকজন সহকারী ভূমি উন্নয়ন কর্মকর্তা ও কানুনগোসহ ঘটনাস্থলে যান। 

সেখানে উপস্থিত এলাকাবাসী জানান, অবৈধভাবে দীর্ঘদিন থেকে সরকারি বালু বিক্রি করছে একটি চক্র। পরে তিনি বালু গুলো প্রকাশ্য নিলামে বিক্রির সিদ্ধান্ত নেন।

রবিবার (২৫ এপ্রিল) দুপুরে শ্রীমন্তপুর জালিয়াপাড়ায় এলাকাবাসীর উপস্থিতিতে বালু নিলামে বিক্রি করা হয়। নিলামে ৯ জন অংশগ্রহণ করেন। খনগাঁও গ্রামের জনৈক চন্দন মাস্টার সর্বচ্চো নিলামে ডাকদাতা ১ লাখ ১৫ হাজার টাকায় বালু ক্রয় করেন। 

উপজেলা নির্বাহী  অফিসার ছন্দা পালের সাহসী উদ্যোগে সরকার পেলো ১ লাখ ১৫ হাজার টাকা। এলাকার সাধারণ মানুষ এ কাজের জন্য উপজেলা নির্বাহী  অফিসার ছন্দা পালকে সাধুবাদ জানিয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh