সুমাইয়ার পাশে চাঁদপুরের জেলা প্রশাসক

মেধাকে কাজে লাগিয়ে উদ্দেশ্য ও লক্ষ্য ঠিক রেখে পরিশ্রম করলে তা কখনো বিফলে যায় না। কোনো না কোনোভাবে সেটি আলোর মুখ দেখবেই। তবে এ ক্ষেত্রে হতাশ না হয়ে চেষ্টা চালিয়ে যাবার কোনো বিকল্প নেই। চাঁদপুরের এক মেধাবী শিক্ষার্থী সেটিই প্রমাণ করলেন।

চাঁদপুর সদর উপজেলার উত্তর মৈশাদি ইউনিয়নের শিক্ষার্থী সুমাইয়া আক্তার রুপা সম্প্রতি ২০২০-২১ এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেন। কিন্তু মেডিকেলে ভর্তির জন্য প্রয়োজনীয় অর্থ না থাকায় তার ডাক্তার হওয়ার স্বপ্ন অনেকটাই অনিশ্চিত হয়ে পরে। এ অবস্থায় সে থেমে না গিয়ে স্বপ্নবৃক্ষের যত্ন নিতে থাকে। 

রুপা আবেদনপত্রের মাধ্যমে চাঁদপুরে জেলা প্রশাসক বরাবর সাহায্য প্রার্থনা করেন। বিষয়টি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নজরে আসলে তিনি মানবতার ডাকে সাড়া দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন। ফলে রুপার মেডিকেলে ভর্তি হওয়া ও পড়াশোনা করার সুযোগ সৃষ্টি হচ্ছে। সেই সাথে পূরণ হচ্ছে তার স্বপ্ন। 

গত রবিবার (২৫ এপ্রিল) চাঁদপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে রুপাকে সহযোগিতা করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর একটি ধারাবাহিক প্রক্রিয়া শুরু হয়েছে। বর্তমান ডিসির আগের ডিসিও প্রবাসী ও দেশের লোকজনের সহযোগিতা নিয়ে বেশ কয়েকজন মেধাবীর শুরু থেকে শেষ পর্যন্ত শিক্ষার ব্যয়ভার গ্রহণ করেছিলেন। এদের মধ্যে অনেকেই এখন শিক্ষাজীবন সমাপ্তের দিকে। তবে ওইসব শিক্ষার্থীদের সাথে শর্ত ছিলো তারাও প্রতিষ্ঠিত হয়ে যেন মেধাবীর দায়িত্ব গ্রহণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //