গরমে হিটস্ট্রোকে রোজাদার রিকশাচালকের মৃত্যু

প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে মৃত রিকশা চালক। ছবি: বরিশাল প্রতিনিধি

প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে মৃত রিকশা চালক। ছবি: বরিশাল প্রতিনিধি

বরিশাল নগরীর ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে হঠাৎ অসুস্থ হয়ে এক রিকশা চালকের মৃত্যু হয়েছে। চিকিৎসকরা ধারণা করছেন, প্রচণ্ড গরমে হিটস্ট্রোক করে তার মৃত্যু হয়েছে।

মৃত রিকশা চালক রাজা মিয়া (৬৭) বরিশাল নগরীর মথুনারাথ স্কুল সংলগ্ন গলির বুলবুল মিয়ার ভাড়াটিয়া।

স্থানীয়রা জানান, রাজা মিয়া রিকশা নিয়ে নগরীর সদর রোডে ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারের সামনে অবস্থান করছিলেন। হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে কাঁপুনি দিয়ে রাস্তার ওপর লুটিয়ে পড়েন।

তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে ল্যাবএইডে রেখেই সেবা দেয়ার চেষ্টা করেন দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্যরা। পরে তাকে বরিশাল জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বরিশাল কোতোয়ালি মডেল থানার সহকারী উপ-পরিদর্শক রিয়াজ জানান, ল্যাবএইডে রাখা অবস্থায় রাজা মিয়ার মেয়ে মাহিনুর ও ছেলে ইমনকে খবর দেয়া হয়। তারা দ্রুত ঘটনাস্থলে চলে আসলে তাদেরকে সাথে নিয়ে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় রাজা মিয়াকে।

বরিশাল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. আফিয়া সুলতানা পরিবারের স্বজনদের বরাত দিয়ে জানান, রাজা মিয়ার পূর্বে কোনো ধরণের অসুস্থতা লক্ষ্য করা যায়নি। তবে সে রোজা রেখে রিকশা চালনার কাজটি করতেন।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রচণ্ড গরমের মধ্যে রোজা রেখে পরিশ্রম করায় হিটস্ট্রোক করে মারা গেছেন বলে ধারণা করেন তিনি।

মৃতের ছেলে ইমন মিয়া জানান, তার বাবার মরদেহ নিয়ে তারা গ্রামের বাড়ি ঝালকাঠিতে গেছেন, সেখানে দাফন করা হবে।

এদিকে, বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাসির উদ্দিন জানিয়েছেন, মঙ্গলবার দুপুর ২ টায় বরিশালের তাপমাত্রা সর্বোচ্চ ছিলো ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগে চলতি মৌসুমে গত ২৫ এপ্রিল বরিশালে সর্বোচ্চ ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠেছিলো গত।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh