রায়পুর ‘সড়ক ও জনপদ’ অফিস মাদকসেবীদের দখলে

লক্ষ্মীপুরের রায়পুর সড়ক ও জনপদ কার্যালয়ে দিনে চলে চা দোকানদারি ও রাতে চলে মাদকের আড্ডা। অন্যদিকে, কর্মকর্তা-কর্মচারী বা নিরাপত্তা প্রহরী না থাকায় কার্যালয়টি বখাটে-মাদকসেবীদের দখলে চলে গেছে। 

এদিকে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিষয়টি স্বীকার করে জানালেন, সহকারী প্রকৌশলী ও থানার ওসিকে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ওই কার্যালয়ে গিয়ে দেখা যায়, সড়ক ও জনপদ কার্যালয়ের ভিতরের ২টি কক্ষ দখল করে দোকানদারি করছেন উপজেলার চরপাতা গ্রামের বাসিন্দা ইউসুফ। 

জানতে চাইলে তিনি বলেন, গত ১০ দিন ধরে তিনি এখানে ব্যবসা শুরু করেছেন। তিনি জানালেন, তার দোকানে বাস চালক, সিএনজি চালকসহ স্থানীয় কয়েকজন প্রভাবশালী আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক ও খোদ রায়পুর থানার পাশেই গুরুত্বপূর্ণ এ কার্যালয়টি। দীর্ঘদিন ধরে সরকারি এ কার্যালয়টিতে জনবল না থাকায় দখলবাজদের নজরে আসে। কার্যালয়ের মাঠে রোপণকৃত বিভিন্ন ফল ও সবজি (ডাব, নারিকেল, পুকুরের মাছ, সুপারি, আম, পেয়ারা, ইত্যাদি) নিয়ে যাচ্ছে বহিরাগতরা। কোনো নিরাপত্তাই নেই। মাদকসেবীরা যাতে বাহিরে বের হওয়া না লাগে সেজন্য ইউসুফ চা দোকান দিয়ে ব্যবসা শুরু করেছেন। রাতে তার নেতৃত্বেই চলে জুয়া ও মাদকের আড্ডা। 

এ বিষয়ে চা দোকানদার ইউসুফ বলেন, অফিসটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে সারা বছর। কেউ থাকে না, এ অফিসের অবসরপ্রাপ্ত এক পিয়নের অনুমতি নিয়ে কার্যালয়ের একটি কক্ষে চা দোকান দিয়েছেন তিনি। মাদকসেবীদের আড্ডা হওয়ার কথা অস্বীকার করলেও গেইট বন্ধ না থাকায় ফলগুলো বহিরাগতরা নিয়ে যাওয়ার কথা স্বীকার করেন তিনি। 

সড়ক ও জনপদ বিভাগের লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত জানালেন, কিছু দুর্বৃত্ত সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে। জনবল সংকটের কারণে মাদকসেবীরা এ সুযোগ নিতে পারে। একজন সহকারী প্রকৌশলী পাঠিয়ে তাদের বের করে দেয়া হচ্ছে। এছাড়াও নিরাপত্তার জন্য রায়পুর থানা পুলিশের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানালেন এ প্রকৌশলী। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //