কর্ণফুলী নদীতে ট্যাংকারে আগুন, ২ জনের লাশ উদ্ধার

চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীর ৯ নম্বর ঘাট এলাকায় একটি  ট্যাংকারে আগুন লেগে দুইজনের মৃত্যু হয়েছে। ট্যাংকারের ভেতরে আটকা পড়েছেন আরো একজন বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাকে উদ্ধারের চেষ্টা চলছে।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোকেমিক্যালের জেটিতে ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর পেয়ে বন্দরের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে ছুটে যায়। এছাড়া কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারী পরিচালক নিউটন দাস বলেন, সকালে ট্যাংকারটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এখন আগুন নিয়ন্ত্রণে এসেছে। দুর্ঘটনার পর দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আরেকজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, ট্যাংকারটি গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি কনডেনসেট খালাস করছিল। আশুগঞ্জ থেকে এই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় আজ সকাল সাড়ে ৬টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //