বিনা চিকিৎসায় মৃত্যুশয্যায় বীর মুক্তিযোদ্ধা মশ্রব আলী

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৭১ রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট বাউল শিল্পী মশ্রব আলী টাকার অভাবে বিনা চিকিৎসায় এখন মৃত্যুশয্যায়। তিনি সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের বাসিন্দা। মুক্তিযোদ্ধা মশ্রবের সনদ নং ১৭১৭৬২, মুক্তিবার্তা নং (লাল বই) ০৫০২০৮০১৯৫ ও গেজেট নং ৩০৭৮। 

দেশমাতৃকার টানে ১৯৭১ সালে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে দেশ স্বাধীন করা ওই মুক্তিযোদ্ধা গত পাঁচ বছর ধরে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শারীরিক ক্ষমতা হারিয়ে চিকিৎসার অভাবে বিছানায় পড়েছেন। এখন মৃতুর প্রহর গুনছেন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মুক্তিযোদ্ধা কর্নারের বিছানায়। উন্নত চিকিৎসা করালে হয় তো তিনি আরো কিছু দিন এই পৃথিবীর আলো বাতাসে সন্তানদের সাথে বাচঁতে পারতেন।

তিনি পাঁচ সন্তানের জনক। তার মধ্যে তিন মেয়েকে বিয়ে দেয়া হয়েছে। আর দুই ছেলের সাথে তিনি আছেন। গত সোমবার (২৬ এপ্রিল) তার ছেলে আশরাফুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যমে তার অসুস্থ বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। 

তিনি জানান, টাকার অভাবে আমার বাবাকে ভালো চিকিৎসা করাতে পারছি না। আর চিকিৎসা সহায়তাও পাচ্ছি না। ব্যাংক ও এনজিও থেকে লোন নিয়ে বাবার চিকিৎসা করে এখন আর পারছি না টাকার জন্য। 

তিনি সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছেও সাহায্যের আবেদন জানিয়েছেন।

স্থানীয় এলাকাবাসী ও পরিবার জানান, দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন তিনি। তার এক ভাই শহীদ হয়েছেন মুক্তিযুদ্ধে। পরিবারের লোকজন ও গ্রামের অনেকেই মাঝে মধ্যে গভীর রাত পর্যন্ত মুগ্ধ হয়ে তার মুখে মুক্তিযুদ্ধের গল্প শুনতেন। এসব গল্পের শেষে কখনো কখনো নিজের জীবনের হতাশার গল্পও ফুটে উঠতো। আচরণ ও কাজে তিনি ছিলেন নিখাদ একজন ভদ্রলোক। সেই মানুষটি এখন বার্ধক্যসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রৌজ আলী জানান, একজন বীর মুক্তিযোদ্ধা টাকার অভাবে বিনা চিকিৎসায় ধুকে ধুকে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে তা মেনে নেয়া যায় না। আমি আমার সহযোদ্ধার সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি দাবি জানাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //