যৌতুকের দাবিতে স্ত্রীকে গলা কেটে হত্যাচেষ্টার অভিযোগ

নেত্রকোণায় যৌতুকের দাবিতে স্বামীর বিরুদ্ধে দা দিয়ে স্ত্রীর গলা কেটে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার (২৯ এপ্রিল) গৃহবধূর বাবা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

গৃহবধূ কলি (২২) মদন পৌরসভার রাসেল মিয়ার স্ত্রী। তার বাবার বাড়ি মদন সদরের বাড়িভাদেরা গ্রামে।

এক বছর আগে রাসেল প্রেমের ফাঁদে ফেলে আদালতের মাধ্যমে কলিকে বিয়ে করেন। কিছুদিন যেতে না যেতেই রাসেল কলিকে তার বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেয়ার জন্য চাপ দিতে থাকেন। গরিব মা-বাবার পক্ষে যৌতুকের টাকা দেয়া সম্ভব নয় জানালে রাসেল তার স্ত্রীর উপর নির্যাতনের মাত্রা দিন দিন বাড়াতে থাকে।

গত মঙ্গলবার রাতে যৌতুকের টাকা এনে দেয়ার জন্য আবার চাপ দিলে তার স্ত্রী অপারগতা প্রকাশ করেন। তখন রাসেল তার গলায় দা দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা চালায়। এ সময় তার স্ত্রীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে ঘর থেকে তাকে উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কলি বলেন, আমাকে বাবার বাড়ি থেকে টাকা এনে দেয়ার জন্য প্রায় মারপিট নির্যাতন চালায়। মঙ্গলবার আমাকে আবার টাকা আনতে চাপ দিলে আমি না করি। তখন আমাকে মারপিট করে দা দিয়ে গলায় আঘাত করে।

মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সৈয়দ সায়েম হাসান জানান, ওই নারীর হাতে, বুকে, পিঠে, গলায় আঘাতের চিহ্ন রয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

মদন থানার পরিদর্শক (তদন্ত) উজ্জ্বল কান্তি সরকার বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে রাসেলের মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করেও সাড়া না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //