কুরিয়ারে ইয়াবা পাচার : ৫ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৩

বরিশালে একটি কুরিয়ার সার্ভিসে খেলনা গাড়িতে আসা প্রায় পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করেছে মাদক পাচার চক্রের তিন সদস্যকে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকাল ৪টা থেকে পৌনে ৬টা পর্যন্ত পুলিশ লাইন্স সংলগ্ন এসএ পরিবহনের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

আটককৃত তিন মাদক কারবারি হলেন, বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের মৃত: মো. তোফায়েল খানের ছেলে মো. সজল খান, তার স্ত্রী এ্যানি আক্তার লামিয়া ও ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়ার মো. শামীম হাওলাদার।

ডিবি পুলিশ জানিয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে কুরিয়ার সার্ভিসে একটি খেলনা গাড়িতে ইয়াবার চালান আসছে বলে জানতে পারেন তারা। খবর পেয়ে পুলিশ লাইন্স সংলগ্ন কুরিয়ার সার্ভিসের সামনে অভিযান পরিচালনা করে ডিবি পুলিশের একটি দল। এ সময় খেলনা গাড়িটি তল্লাশী করে ৩ হাজার ৮৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পাশাপাশি মাদক কারবারি সজল খান ও তার সহযোগী শামীম হাওলাদারকে আটক করা হয়।


ডিবি পুলিশ আরো জানিয়েছে, আটকের পরে দুজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। আটক মাদক কারবারি সজলের দেয়া তথ্য অনুযায়ী দপদপিয়ায় তার ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে সেখান থেকে আরো এক হাজার পিস ইয়াবাসহ সজলের স্ত্রী এ্যানি আক্তার লামিয়াকে আটক করা হয়।

পাশাপাশি তাদের কাছ থেকে মাদক ব্যবসায় ব্যবহৃত ২টি মোবাইল সেট, একটি প্লাটিনা মোটরসাইকেল, একটি খেলনা সাইকেল জব্দ করে ডিবি পুলিশ।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মো. সেলিম জানান, ‘চক্রটি কৌশল অবলম্বন করে  দীর্ঘদিন যাবৎ কুরিয়ার মাধ্যমে বাচ্চাদের খেলনার ভিতরে  স্ক্রু দিয়ে আটকানো সিট কাভারের নিচে অভিনব কায়দায় প্লাষ্টিক কেটে  ইয়াবা পাচার করে আসছিল।

তিনি আরো জানান, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার সকালে তাদের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh