কীর্তনখোলায় অবমুক্ত করা হলো ৩ কোটি টাকার রেণুপোনা

পাচারকালে জব্দকৃত রেণুপোনা। ছবি: বরিশাল প্রতিনিধি

পাচারকালে জব্দকৃত রেণুপোনা। ছবি: বরিশাল প্রতিনিধি

বরিশালে পাচারকালে এক কোটি ৫০ লাখ চিংড়ি রেণুপোনা জব্দ করেছে নৌ পুলিশ। এসময় একটি ট্রাকসহ চারজনকে আটক করেন তারা। জব্দকৃত রেণুর মূল্য আনুমানিক তিন কোটি টাকা হবে বলে ধারনা পুলিশের। এগুলো কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে।

আটককৃত চারজনের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এরা হলেন- জাকির হোসেন, লিটন, রিয়াজ হোসেন ও টুলু। এদের মধ্যে গোপালগঞ্জের বাসিন্দা টুটুল পেশাদার রেণুপোনা চোরাকারবারি বলে জানিয়েছে পুলিশ।

বরিশাল সদর নৌ থানার উপ-পরিদর্শক আলোক চৌধুরী জানিয়েছেন, কলাপাড়া থেকে ট্রাকে করে এক কোটি ৫০ লাখ গলদা চিংড়ি রেণুপোনা নিয়ে খুলনার উদ্দেশ্যে রওয়ানা হয় পাচারকারীরা।

গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মঙ্গলবার দুপুরে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের রূপাতলী পল্লী বিদ্যুৎ সমিতির সামনে চেকপোস্ট বসায় নৌ-পুলিশ। এসময় ঢাকা মেট্রো ট-১৬-৭২৭২ নম্বরের ট্রাকটি তল্লাশি করে প্লাস্টিকের ড্রামে রক্ষিত চিংড়ি রেণুপোনা জব্দ করা হয়।

এসআই অলোক জানিয়েছেন, ট্রাকের সাথে থাকা চারজনকে আটকের পরে বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত তামান্নার ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। এসময় আদালত প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান ও রেণুপোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করার নির্দেশ দেন।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh