সুন্দরবনে আবার আগুন

সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দাসের ভারানী গহীন বনের আগুন নেভানো হলেও সেখাকার কয়েকটি স্থান থেকে ধোয়া উড়তে দেখায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট সেখানে পানি দেয়ার কাজ শুরু করেছে।

আজ বুধবার (৫ মে) শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত সোমবার সকালে বাগেরহাটের শরণখোলা উপজেলার অন্তর্গত সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি টহল ফাঁড়ি এলাকা ২৪ নম্বর কম্পার্টমেন্টে আগুন লাগে। বন বিভাগ, ফায়ার সার্ভিস ও স্থানীয় মানুষের চেষ্টার পর গতকাল দুপুরে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানায় কর্তৃপক্ষ। প্রায় ৩০ ঘণ্টা পর গতকাল বিকেল আগুন সম্পূর্ণ নেভানো গেছে বলে জানায় ফায়ার সার্ভিস। তবে ধোঁয়া দেখা দেওয়ায় আজ সকাল থেকে ওই এলাকায় আবার পানি ছিটানো শুরু করে তারা।

জয়নাল আবেদীন বলেন, নতুন করে কোনো আগুন লাগেনি। সোমবার যে স্থানে আগুন লেগেছিল মঙ্গলবার বিকেলে তা পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এরপরও বুধবার দুপুরের দিকে আগুনে পুড়ে যাওয়া এলাকার কয়েকটি স্থানে ধোয়া দেখতে পাওয়ায় আবার শরণখোলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট সেখানে পানি দেয়া শুরু করেছে।

তিনি বলেন, আজ অধিকতর সতর্কতার অংশ হিসেবে আগুন লাগা স্থান পরিদর্শন করার কথা ছিলো বন বিভাগ ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের। আমরা নির্ধারিত সেই কাজটি করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //