সন্তানকে বাঁচাতে শত কি.মি. রিকশা চালিয়ে হাসপাতালে এলেন বাবা

অ্যাম্বুলেন্স কিংবা গাড়ি ভাড়া করার অর্থ জোগাড় করতে না পেরে গুরুতর অসুস্থ সন্তানকে বাঁচাতে একশ কিলোমিটারে বেশি পথ নিজেই রিকশা চালিয়ে ঠাকুরগাঁও থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন রিকশাচালক বাবা তারেক ইসলাম। 

 ভোরবেলা বাসা থেকে বের হয়ে ১০০ কিলোমিটারেরও বেশি পথ পাড়ি দিয়ে ১৭ এপ্রিল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে যখন আসেন, তখন সন্তানকে বাঁচাতে তার বুক ফাটা কান্না আর আর্তনাদ সেখানকার বাতাস ভারী হয়ে ওঠে। 

রিকশাচালক তারেক ইসলাম জানান, তার সাত মাস বয়সী শিশু জান্নাত রক্ত পায়খানা করতে করতে কাহিল হয়ে পড়ে। ১৩ এপ্রিল রাতে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে ভর্তি করার পর চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা করে নিশ্চিত হন শিশুটির পেটের নাড়ী উল্টে গেছে। একদিন পর চিকিৎসকরা শিশু জান্নাতকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে সেখানে চিকিৎসা নেবার পরামর্শ দেন। 

একদিকে লকডাউন, যান চলাচল বন্ধ অন্যদিকে অ্যাম্বুলেন্স কিংবা গাড়ি ভাড়া করার মতো টাকা সংগ্রহ করার চেষ্টা করে ব্যর্থ হয়ে অবশেষে নিজের রিকশা চালিয়ে স্ত্রী ও অসুস্থ সন্তানতে নিয়ে একশ মাইলেরও পথ পাড়ি দিয়ে দীর্ঘ ১২ ঘণ্টা পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আসেন। 

এ সময় গুরুতর অসুস্থ সন্তানকে তার স্ত্রী কোলে নিয়ে স্বামীসহ দু’জনেই ছোটাছুটি করতে থাকেন জরুরি বিভাগে। সুদূর ঠাকুরগাঁও থেকে নিজেই রিকশা চালিয়ে অসুস্থ সন্তানের চিকিৎসা করার কথা শুনে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. সালমান শিশুটিকে ভর্তি করার ব্যবস্থা করেন। রিকশাচালক তারেক ইসলাম জানান ঠাকুরগাঁও সদর উপজেলার দক্ষিণ সালন্দর গ্রামের রামবাবুর গোডাউন এলাকায় তাদের বাড়ি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //