অ্যাম্বুলেন্স-জরুরি যানবাহনের সাথে যাত্রীও পারাপার

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি)। ঘাট কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত না জেনে অনেক যাত্রী পাটুরিয়া ঘাটে এসে ভোগান্তিতে পড়েছেন। 

আজ শনিবার (৮ মে) সকাল ৬টা থেকে শিবালয় উপজেলার টেপড়া বাসস্ট্যান্ড থেকে উপজেলা প্রশাসন পাটুরিয়াগামী প্রাইভেটকার ফেরত পাঠাচ্ছেন। এর আগেই অনেক গাড়ি রাতে পাটুরিয়া ঘাট এলাকায় এসে আটকা পড়ে আছে। এছাড়া অনেকে যাত্রীই জানেন না ঘাট বন্ধ থাকবে।

তবে সকালের দিকে যেসব অ্যাম্বুলেন্স ও জরুরি যানবাহন অপেক্ষায় ছিলো, তিনটি ফেরি দিয়ে দুপুর ১২টার পর সেগুলো পারাপারের ব্যবস্থা করেছে ঘাট কর্তৃপক্ষ। আর তিনটি ফেরির সাথে সহস্রাধিক যাত্রীও পার হয়েছে এসময়। 


সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, শুক্রবার (৭ মে) সকালের দিকে পাটুরিয়া ঘাট এলাকায় সাধারণ যাত্রীদের চাপ বেড়ে যায়। জরুরি যানবাহনের সাথে এসব যাত্রীরাও পারাপার হয়। 

সকালের দিকে যাত্রীদের চাপ থাকায় পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করে। করোনা সংক্রমণ ঠেকাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ শনিবার সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দিনে জরুরি যানবাহন ও এ্যাম্বুলেন্স পারাপার করা যাবে। আর সন্ধ্যার পর থেকে পচনশীল জরুরি পণ্যবাহী ট্রাক পারাপারের ব্যবস্থা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //