বঙ্গবন্ধু সেতু দিয়ে পার হলো ৫০০ দূরপাল্লার বাস

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস / ছবি : টাঙ্গাইল প্রতিনিধি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস / ছবি : টাঙ্গাইল প্রতিনিধি

করোনাভাইরাস সংক্রমন রোধে সারাদেশে দূরপাল্লার বাস চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকলেও তা মানছে না বাস মালিক ও শ্রমিকরা। ঈদকে সামনে রেখে মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে। তাই এই সুযোগটা কাজে লাগিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পুলিশের চোখ ফাঁকি দিতে রাতে রাস্তায় দূরপাল্লার বাস চালাচ্ছেন শ্রমিকরা। 

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্র জানায়, শনিবার (৮ মে) সকাল ছয়টা থেকে রবিবার (৯ মে) সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘন্টায় ২৬ হাজার বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে ৫০০ যাত্রীবাহি দূরপাল্লার বাস রয়েছে। এতে মোট এক কোটি ৮৮ লাখ টাকা টোল আদায় হয়েছে।

শনিবার রাতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গিয়ে দেখা যায় উভয় লেনে দূরপাল্লার বাসের দীর্ঘ লাইন। তবে উত্তরবঙ্গগামী বাসগুলোতে গাদাগাদি যাত্রী থাকলেও ঢাকামুখি বাসগুলোতে যাত্রী নেই বললেই চলে।

এ সময় কথা হয় ঢাকাগামী একতা পরিবহনের চালক সোলায়মান হাসানের সাথে। তিনি জানান, ঢাকা থেকে বগুড়া যাত্রী নামিয়ে দিয়ে ঢাকায় খালি বাস নিয়ে ফিরছেন। পারলে রাতেই আবার তিনি যাত্রী নিয়ে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হবেন। তিনি বলেন, টাকা না থাকলে খামু কি। তাই গাড়ি নিয়ে বের হয়েছি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসির আরাফাত জানান, অনেক বাস ঘুরিয়ে দেয়া হয়েছে। এছাড়া মহাসড়কে জেলা ভিত্তিক গনপরিবহন ছাড়া অন্য জেলার বাসগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শফিকুল ইসলাম বলেন, সেহরি সময় দুই চারটা গাড়ী পারাপার হতে পারে। এর অধিক দূরপাল্লা বাস বঙ্গবন্ধু সেতু পারপার হয়নি। কতগুলো বাস পারপার হয়েছে তা আমাদের কাছে ভিডিও ফুটেজ আছে।



মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh