ভূমি কর্মকর্তাকে পিটিয়ে কারাগারে আ.লীগ নেতা

চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির মোল্লা।

চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির মোল্লা।

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনে বাঁধা দিয়েছিলেন সহকারী ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদ। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা জাকির হোসেন মোল্লা সহযোগীদের নিয়ে ওই ভূমি কর্মকর্তাকে মারধর করেন। এরই জেরে আওয়ামী লীগের এই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার দুপুরে (৯ মে) উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মোল্লারহাট বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, জাকির মোল্লার বিরুদ্ধে থানায় আরও তিনটি মামলা রয়েছে। জাকির মোল্লা চরবংশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

রায়পুরের হাজিমারা পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক ইউসুফ আলী জানান, দীর্ঘদিন ধরে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মোল্লারহাট বাজার সংলগ্ন মেঘনা নদীর পানিরঘাট থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন জাকির মোল্লা। সংবাদ পেয়ে গত ১৫ মার্চ ওই ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদসহ ভূমি অফিসের কয়েকজন ঘটনাস্থলে যান। এ সময় আওয়ামী লীগ নেতা জাকির মোল্লাসহ তার দুই অনুসারী আবুল হোসেন ও মাসুদ শেখ ভূমি কর্মকর্তাকে মারধর করেন।

ঘটনার পরদিন ১৬ মার্চ ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় আবুল হোসেন ও মাসুদ শেখ নামে দুইজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ। এই মামলায় পলাতক আসামি জাকির মোল্লাকে আজ দুপুরে গ্রেফতার করে আদালতের মাধ্যমে বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী জানান, কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধী যেই হোক তাকে কৃতকর্মের সাজা ভোগ করতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh