৩ হাজার যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট ছাড়ল ফেরি

অ্যাম্বুলেন্সের সাথে ৩ হাজার যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট ছাড়ল ফেরি যমুনা। ছবি : সংগৃহীত

অ্যাম্বুলেন্সের সাথে ৩ হাজার যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট ছাড়ল ফেরি যমুনা। ছবি : সংগৃহীত

ফেরি চলাচলে নিষেধাজ্ঞার মধ্যেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আজও ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যারিকেড উপেক্ষা করে ঘাটে ভিড় জমায় যাত্রীরা।

পরে আজ সোমবার (১০ মে) সকাল ১০টার দিকে তিন হাজার যাত্রী ও পাঁচটি অ্যাম্বুলেন্স নিয়ে ২ নং ঘাট ছেড়ে গেছে ফেরি যমুনা।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ গণমাধ্যমকে বলেন, রাত থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। তবে অতিরিক্ত যাত্রীর চাপে সকাল ১০টার দিকে অ্যাম্বুলেন্স ও তিন হাজার যাত্রী নিয়ে ফেরি যমুনা বাংলাবান্ধা ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। 

এ নিয়ে এ পর্যন্ত শিমুলিয়া থেকে আজ দুটি ফেরি ছেড়ে গেল। এর আগে সকাল সাড়ে ৬টার দিকে একই ঘাট থেকে আরেকটি ডাম্প ফেরি ছেড়ে যায়।

আজ সকাল থেকেই বিজিবি সদস্যরা ঘাটের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। ঘরমুখো মানুষের স্রোত রোধ করতে ঘাটের প্রবেশ মুখে গাড়ি দিয়ে ব্যারিকেড দেন তারা। তবে যাত্রীরা সেই ব্যারিকেড উপেক্ষা করে এক কিলোমিটার পথ হেঁটে ঘাটে জমা হয়। ভোররাতে সেহরির সময় অনেক যাত্রী ঘাট এলাকায় ঢুকে যায়। এ সময় তারা ঘাটে দাঁড়িয়ে ফেরি ছাড়তে হবে বলে স্লোগান দেয়।

এদিকে ফেরিঘাট দিয়ে পার হতে না পেরে ঘাটের পাশের কনকসার এলাকাসহ আশপাশের এলাকা দিয়ে ট্রলারে করে নদী পার হচ্ছে মানুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত অবৈধভাবে পারাপারের কারণে ছয়টি ট্রলার জব্দ করেছে নৌপুলিশ।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টি আই) মো. হিলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাট এলাকায় পণ্যবাহী সাড়ে তিন শতাধিক গাড়িসহ সাড়ে চারশ’রও বেশি গাড়ি রয়েছে, যা আজ রাতে পারাপার করা হবে। এছাড়া এ নৌরুটে সকালে একটি ফেরি চলাচল করছে। ফেরিতে মূলত অ্যাম্বুলেন্স পারাপার করানো হচ্ছে। সেই ফেরিতেই পার হচ্ছেন যাত্রীরা। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh