বোমা বানাতে গিয়ে ইউপি সদস্যের মৃত্যু

যশোরের ঝিকরগাছা উপজেলায় বোমা বিস্ফোরণে লিটন নামে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার (১০ মে) দিবাগত রাত আড়াইটার দিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। লিটন ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের পাঁচপোতা গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল ওহাবের ছেলে ও  বর্তমানে পাঁচপোতা আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।  

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বোমা বিস্ফোরণে লিটনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে। 

সিনিয়র সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান সাম্প্রতিক দেশকালকে জানান, কয়েকজন মিলে ওই বাড়িতে ককটেল বানাচ্ছিলেন। ককটেল বিস্ফোরণেই হতাহতের ঘটনা ঘটেছে। তবে আহতদের এখনো খুঁজে পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, সোমবার দুপুর ১টার দিকে ঝিকরগাছা উপজেলার পাঁচপোতা গ্রামের মৃত্যু রফিক মেম্বারের বাড়িতে লিটন মেম্বারসহ কয়েকজন সন্ত্রাসী বোমা তৈরি করছিল। এ সময় অসাবধানবশত একটি বোমা বিস্ফোরিত হলে তিনি গুরুতর আহত হন। তার সঙ্গে থাকা লোকজন তাকে উদ্ধার করে গোপন স্থানে নিয়ে চিকিৎসা দিচ্ছিলেন; কিন্তু অবস্থার অবনতি হলে সন্ধ্যার পর অ্যাম্বুলেন্সে করে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশ্যে নেওয়া হচ্ছিল। রাস্তায় রাত আড়াইটার দিকে গাড়িতেই তার মৃত্যু হয়। উল্লেখ্য. লিটন মেম্বার ঝিকরগাছা পাঁচপোতা গ্রামের আওয়ামী লীগ নেতা ওমর আলী হত্যাকাণ্ডের অন্যতম আসামি ছিলেন।

ঝিকরগাছা হাজারীবাগ ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, সোমবার দুপুরে রফিক মেম্বারের বাড়িতে কয়েকজন মিলে ককটেল তৈরি করছিল। এ সময় একটি ককটেল বিস্ফোরিত হলে লিটন গুরুতর আহত হয়। রাতে ঢাকায় নেয়ার সময় তার মৃত্যু হয়।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, স্থানীয়দের মাধ্যমে ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়; কিন্তু আহত কাউকে পাওয়া যায়নি। স্থানীয়দের মাধ্যমে জানা গেছে, দুপুর দুইটার দিকে উচ্চ শব্দে বিস্ফোরণ হয়। সংবাদ পেয়ে লিটনের বাড়িতে যায় পুলিশ এবং মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh