মিতু হত্যায় স্বামী বাবুলকে প্রধান আসামি করে মামলা

চট্টগ্রামে পাঁচ বছর আগে মাহমুদা খানম মিতু হত্যার অভিযোগে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে প্রধান আসামি করে আরো সাতজনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।  

আজ বুধবার (১২ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। 

এর আগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ও পুলিশের উপমহাপরিদর্শক বনজ কুমার মজুমদার বলেন, মিতু হত্যার সাথে বাবুল আক্তারের জড়িত থাকার প্রমাণ পেয়েছে পিবিআই। 

এর আগে বাদী হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য গত সোমবার (৯ মে) রাতে তাকে চট্টগ্রামে ডেকে আনা হয়। গতকাল মঙ্গলবার (১১ মে) তাকে পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পাঁচ বছর আগে মিতু হত্যা মামলায় বাদী ছিলেন তার স্বামী বাবুল আক্তার। 

১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামের জিইসি মোড়ের প্রকাশ্যে গুলি ও ছুরিকাঘাত করে মাহমুদা আক্তার মিতুকে হত্যা করা হয়। ওই দিনই স্বামী তৎকালীন পুলিশ সদর দফতরে কর্মরত এসপি বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অনেকবার আলোচিত এ মামলার চার্জশিট দেয়ার গুঞ্জন শোনা গেলেও কোনো অগ্রগতি নেই।

বাবুলের শ্বশুর মোশাররফ হোসেন ও শাশুড়ি সাহেদা মোশাররফ অব্যাহতভাবে হত্যাকাণ্ডের জন্য বাবুলকে দায়ী করে আসছেন। তবে পুলিশের পক্ষ থেকে কখনোই এ বিষয়ে স্পষ্টভাবে কিছু বলা হয়নি। গোয়েন্দা পুলিশ এর আগেও বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করেছিল। 

শুরু থেকে চট্টগ্রামের ডিবি পুলিশ মামলাটির তদন্ত করে। তারা প্রায় তিন বছর তদন্ত করেও অভিযোগপত্র দিতে ব্যর্থ হয়। পরে ২০২০ সালের জানুয়ারিতে আদালত মামলাটির তদন্তের ভার পিবিআইকে দেয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //