হোটেল-রেস্টুরেন্ট ব্যবসায়ীরা লোকসানের মুখে

প্রতি বছর রমজানের সময় প্রতিটি হোটেল-রেস্টুরেন্টে ইফতার পার্টি হতো; কিন্তু করোনার কারণে রেস্টুরেন্টগুলোতে বন্ধ ইফতার পার্টিসহ ভেতরে বসে খাবারের ব্যবস্থা। 

এতে ব্যবসায় বড় ধরনের লোকশান গুনছেন বলে জানান নগরীর হোটেল রেস্টুরেন্ট ব্যবসায়ীরা। এমন খারাপ দিন শুধু এবছরই নয়, গেল বছরও কাটিয়েছেন; কিন্তু এখনো এ ব্যবসায়ীরা সরকার থেকে পায়নি কোনো প্রণোদনা। 

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি মহানগরের তথ্য মতে, চট্টগ্রাম নগরীতে এই সমিতির আওতাভুক্ত ছোট-বড় মিলে পাঁচ হাজার হোটেল-রেস্টুরেন্ট আছে। এখানে কাজ করে ৩ লাখের বেশি কর্মকর্তা-কর্মচারী। এখন তারা মানবেতর জীবনযাপন করছে। 

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের সভাপতি ইলিয়াস আহমেদ ভূঁইয়া বলেন, দুই বছর ধরে আমরা খুবই খারাপ সময় কাটাচ্ছি। আমাদের দেখার যেন কেউ নেই। অন্য সকল ব্যবসায়ীদের কম বেশি সরকার অনুদান দিয়েছে; কিন্তু আমরা দুই বছরে দুটি কানাকড়িও পাইনি। কেউ খবর রাখেনি আমরা কেমন আছি। 

জেলা প্রশাসকের সঙ্গে এ বিষয় কথা বলার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি। প্রশাসককে লিখিতভাবেও জানিয়েছিলাম; কিন্তু তাতেও কোনো কাজ হয়নি। তিনি আমাদের চিঠির কোনো উত্তরই দেননি। অথচ আমরা সরকারকে বিশাল অংকের ভ্যাট ও প্রায় ৮-১০ রকমের লাইসেন্স ফি দিয়ে থাকি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //