বাগেরহাটে ২০ গ্রামে ঈদ উদযাপন

সৌদি আরবের সাথে সঙ্গতি রেখে বাগেরহাটের মোংলায় ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ মে) সকাল সাড়ে ৮টায় মোংলা উপজেলার চটেরহাট বাজার জামে মসজিদে উপজেলার বিভিন্ন এলাকার দুই শতাধিক মুসল্লি এক হয়ে ঈদের নামাজ আদায় করেন।  

নামাজে ইমামতি করেন, চটেরহাট বাজার জামে মসজিদে মাওলানা আজহারুল ইসলাম। শুধু এবার নয় প্রায় ৬ বছর যাবত চটেরহাট জামে মসজিদে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হয়। 

ঈদের নামাজকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে পুলিশও মোতায়েন ছিলো। মসজিদ এলাকায়।প্রায় ৪৫ বছর যাবত মোংলা উপজেলার মিঠাখালীসহ আশপাশের অন্তত ২০ গ্রামের মানুষ আরব দেশগুলোর সাথে মিল রেখে ঈদ উদযাপন করে থাকেন। ঈদকে ঘিরে এসব গ্রামে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। 

তিনি বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন থেকে সাড়ে ৩ ঘণ্টা। আর এ সময়টুকুর কারণে পুরো দিনের পার্থক্য হতে পারে না। তাই আমরা সৌদি আরবের সাথে সামঞ্জস্য রেখে রোজাও রেখেছি এবং ঈদের নামাজ আদায় করেছি। আমরা সৌদি আরবের সাথে সাথে নারী-পুরুষ মিলে পৃথক পৃথকভাবে ঈদের নামাজ আদায় করছি। বিগত বছরের তুলনায় এবারের জামাতে মুসল্লির উপস্থিতি একটু বেশি ছিলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //