বাল্যবিয়ে ঠেকাতে থানায় স্কুলছাত্রী

বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে থানায় গিয়ে আশ্রয় নিয়েছে অষ্টম শ্রেণিতে পড়ুয়া (১৪) এক স্কুলছাত্রী। এই ঘটনায় ওই ছাত্রীর বাবা-মাকে আটক করেছে পুলিশ।

রবিবার রাতে বরিশালের আগৈলঝাড়া থানায় এই ঘটনা ঘটে। কিশোরী স্কুলছাত্রী উপজেলার বাকাল ইউনিয়নের ফুল্লশী গ্রামের শাহজাহান ফকিরের মেয়ে এবং স্থানীয় বিএইচপি একাডেমীর অষ্টম শ্রেণির ছাত্রী।

তথ্য নিশ্চিত করে আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সরোয়ার জানিয়েছেন, ওই ছাত্রীকে পার্শ্ববর্তী বসুন্ডা গ্রামের রুহুল তালুকদারের ছেলে হাসিব তালুকদারের সাথে অবৈধভাবে রোটারির মাধ্যমে গোপনে বিয়ে দেয় তার বাবা-মা।

তবে রোটারির মাধ্যমে বিয়ের বিষয়টি স্কুলছাত্রীর কাছে গোপন রাখে তার বাবা-মা। এরমধ্যে রবিবার রাতে ওই ছাত্রীর স্বামী দাবি করে বাড়িতে আসেন হাসিব তালুকদার এবং তাদের বিয়ের কথা জানায়।

বিয়ের কথা জানতে পেরে স্কুলছাত্রী রবিবার রাতেই বাড়ি থেকে দৌড়ে গিয়ে আগৈলঝাড়ায় থানায় আশ্রয় নেয় এবং পুলিশকে বিস্তারিত খুলে বলেন।

পরে থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান রাতেই ফুল্লশী গ্রামের বাড়ি থেকে স্কুলছাত্রীর বাবা শাহজাহান ফকির ও মা পারুক বেগমকে আটক করে।

ওসি গোলাম সরোয়ার বলেন, সোমবার দুপুরে ছাত্রীর বাবা শাহজাহান ফকির ও মা পারুল বেগমের কাছ থেকে পূর্ণবয়স না হওয়া পর্যন্ত মেয়েকে তার ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দিবে না মর্মে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //