জামালপুরে পৃথক ঘটনায় আ.লীগ নেতাসহ ৪ জনের মৃত্যু

জামালপুরে পৃথক ঘটনায় চারজনের অস্বাভাবিক মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে জেলার মাদারগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ নেতাসহ তিনজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও সরিষাবাড়ী উপজেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়। 

গতকাল সোমবার (১৭ মে) পৃথক দুটি ঘটনায় তাদের মৃত্যু হয়।

বিদ্যুৎস্পৃষ্টে মৃতরা হলেন- মাদারগঞ্জ উপজেলার সিধুলী ইউনিয়নের লোটাবর গ্রামের বিন্দু মিয়ার ছেলে মিন্টু মিয়া (২৫), মাহমুদপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে ইলিম উদ্দিন (৬৫) ও চর লোটাবর গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান রাজু (৪০)। এছাড়া বজ্রপাতে কৃষক সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার গ্রামের রুবেল হোসেনের (২১) মৃত্যু হয়।

এরমধ্যে মোস্তাফিজুর রহমান রাজু সরিষাবাড়ী উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সরিষাবাড়ী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। তিনি সরিষাবাড়ী শিমলা বাজারে রাজু ফার্মেসি ও রাজু প্রিন্টিং নামে দুটি ব্যবসা প্রতিষ্ঠান চালাতেন।

স্থানীয়দের বরাত দিয়ে মাদারগঞ্জ থানার ওসি মো. শামছুল হুদা খান জানান, সোমবার সকাল ১০টার দিকে মাদারগঞ্জ উপজেলার শ্যামগঞ্জ কালিবাড়ী বাজারে মিম বেকারি নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান মেরামত ও স্থানান্তরের কাজ চলছিল। এসময় টিনের বেড়া সরানোর সময় ওপরে ঝুলন্ত পল্লী বিদ্যুতের তার নিচে পড়ে। এতে কাজ করতে থাকা বেকারির মালিক মিন্টু মিয়া, শ্রমিক ইলিম উদ্দিন ও তাদের সাহায্য করতে আসা মোস্তাফিজুর রহমান রাজু একসাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়েন। স্থানীয়রা উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়। একই ঘটনায় সাখাওয়াত ও সুমন নামে স্থানীয় দুই ব্যক্তি আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

তিনি আরো বলেন, কারো কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই দাফন করার জন্য মরদেহ নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে একইদিন বিকেলে জেলার সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার সোমবার বিকেলে বজ্রপাতে রুবেল হোসেন নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, সকাল থেকে নিজ জমিতে ধান কাটার কাজ করছিলেন। বিকেল ৪টার দিকে বৃষ্টি শুরু হলেও কাজ বন্ধ না করে তিনি ধান কাটা চালিয়ে যান। এ সময় বজ্রপাতে তার শরীর ঝলসে যায়। স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh