কক্সবাজারে গাঁজা চাষ, আটক ১

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ হাজীপাড়ায় মোস্তাক আহমদের বসত ভিটায় র‍্যাব -১৫  অভিযান চালিয়ে চাষ করা গাঁজা ক্ষেত থেকে ২৪টি গাঁজা গাছের চারা, ৪০০ গ্রাম শুকনো গাঁজাসহ মাদককারবারি মোস্তাক আহমদকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (১৯ মে) মধ্যরাতের  দিকে এ অভিযান চালানো হয়। র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

উল্লিখিত স্থানে গাঁজা চাষ, গাঁজা বেচা-কেনার খবর পেয়ে র‍্যাব-১৫ এর একটি অভিযানিক টিম উক্ত স্থানে গেলে মাদককারবারী র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালাতে চেষ্টা করে। এ সময় র‍্যাব সদস্যরা উক্ত মাদককারবারিকে আটক করে। পরে তার কাছে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে ৪০০ গ্রাম গাঁজা উদ্ধার করে। এসময় র‍্যাব সদস্যরা মাদককারবারি মোস্তাক আহমদের বাড়ির আঙ্গীনায় গাঁজা ক্ষেতের সন্ধান পায়। চাষ করা গাঁজা ক্ষেত থেকে র‍্যাব সদস্যরা ২৪টি গাঁজা গাছের চারা উদ্ধার করে।

ধৃত মাদককারবারি মোস্তাক আহমদ (৫০) একই এলাকার মৃত ফজল আহমদের ছেলে। ধৃত আসামিকে উদ্ধারকৃত গাঁজা গাছের চারা, শুকনো গাঁজাসহ কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আদালতে চালান দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ সূত্রে জানা গেছে।

আসামি মোস্তাক আহমদ দীর্ঘদিন ধরে গাঁজা চাষ ও মাদকদ্রব্য এনে দেশের বিভিন্ন স্থানে বেচা-কেনা করত বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //