নওগাঁর গঙ্গাকান্দী জিন্দাপীর তলা ব্রিজ এখন মরণ ফাঁদ

নওগাঁর চুন্ডিপুর দুদুর মোড় থেকে ত্রীমোহনী যাওয়ার একমাত্র রাস্তাটিতে অবস্থিত গঙ্গাকান্দী জিন্দাপীর তলা ব্রিজটির বিকলাবস্থায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের উপরের সিমেন্টের তৈরি পাটা ধসে যাওয়ায় এ রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন রিকশা ভ্যান, নসিমন-করিমন পিক আপসহ গাড়ি গুলো ঝুঁকি নিয়েই পার হচ্ছে। অনেক সময় দুর্ঘটনার কবলে পড়ছেন চালকরা।

স্থানীয় বাসিন্দা বেলাল হোসেন বলেন, অনেক দিন আগে নির্মিত এই সেতুটি ভালোই ছিলো কিন্তু এক বছর হয়েছে ব্রিজ মাঝস্তর কিছু অংশ ধসে পরেছে, ব্রিজটি মেরামতের জন্য সংশ্লিষ্ট দফতরের কোনো মাথা ব্যাথাই নেই। মেরামত হবে কিনা তাও জানা নেই।

এই বিষয়ে চুন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেদারুল ইসলাম মুকুল বলেন, আমি নিজ উদ্যোগে স্থানীয় লোকজন নিয়ে কিছু অংশ মেরামত করেছি ভারী ভারী যানবাহন চলাচল করার কারণে তা আবার নষ্ট হয়ে গিয়েছে। ব্রিজ বিষয়ে উপজেলা সমন্বয় মিটিংয়ে আলোচনা হয়েছে এবং ব্রিজটির বিষয়ে দ্রুত একটা উদ্যোগ নেয়ার অনুরোধ জানিয়েছি। 

এ ব্যাপারে নওগাঁ স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক বলেন, ব্রিজটি অনেক পুরাতন  ১৯৬২ সালের তৈরী এই কারণে ব্রিজটি ভেঙ্গে নতুন করে তৈরির বিষয়ে ক্ষুদ্র আকার পানি ব্যবস্থপনা সম্পদ বিভাগে প্রকল্প নেয়া হয়েছে, যে কোন সময়ে প্রকল্পটি অনুমোদন হলে নতুন করে সুইচ গেট সহ ব্রিজ তৈরী করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //