চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৫

আটক ডাকাত দলের সদস্যরা

আটক ডাকাত দলের সদস্যরা

চট্টগ্রাম মহানগরের পাহাড়তলীতে ডাকাতির প্রস্তুতির সময় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২০ মে) রাত ১১টার দিকে পাহাড়তলী রেলক্রসিং এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি পিকআপ ও ডাকাতির কাজে ব্যবহৃত নানা সরঞ্জামও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন,  নাঙ্গলকোট থানার তেলাচোরা পাড়ার আবুল কাশেমের ছেলে জাহাঙ্গীর আলম (৩১), একই এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে মো. আবুল কালাম সোহেল (৩২), একই থানার নোয়াপাড়া গ্রামের মৃত অলি মিয়া প্রকাশ লেদু মিস্ত্রীর ছেলে মো. বাবুল মিয়া (৪২), কুমিল্লা মুরাদনগর থানার কুরেরপাড় এলাকার মৃত সফিকুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল মামুন (৩০), এবং আকবরশাহ থানার মাস্টার লেইন এলাকার শওকত আলির ছেলে মো রিপন (৩১)।

পুলিশ জানায়, বিভিন্ন জেলায় ঘুরে গরু চুরি ছিল তাদের পেশা। গরু চুরির পাশাপাশি ডাকাতি কাজে ব্যবহার করতো বিভিন্ন অস্ত্র। তাদের নামে চট্টগ্রামসহ আশে পাশে থানাতে ডাকাতির মামলা রয়েছে। পাহাড়তলী এলাকাতে তারা দলবল নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। 

আটককৃতদের মধ্যে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পাহাড়তলী থানায় ২টি,  কুমিল্লার লাঙ্গলকোট থানায় ৪ টি,  লক্ষীপুর চন্দ্রগঞ্জ থানায় ১ টি, চৌদ্দগ্রাম থানায় ১টি মামলা রয়েছে। মো. আবুল কালামের বিরুদ্ধে মিরসরাই ও কুমিল্লায় রয়েছে মাদক ও ডাকাতির তিনটি পৃথক মামলা। এছাড়া মো. বাবুল মিয়ার বিরুদ্ধে কুমিল্লা ও ফেনী সদর থানায় রয়েছে ৩ টি পৃথক ডাকাতির মামলা রয়েছে। 

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মো. হাসান ইমাম বলেন, গতকাল রাতে পাহাড়তলী এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় পাঁচ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি পিকআপ ও ডাকাতির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির অপরাধে পৃথক আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh