চট্টগ্রামে হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

পাহাড়ে বাগান পাহারা দিতে গিয়ে সাতকানিয়ায় মো. সৈয়দুল ইসলাম নামে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ মে) সকাল ৯টার দিকে উপজেলার চরতী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সুঁইপুরা থেকে তার মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। 

সৈয়দুল ইসলাম রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পের আব্দুস সালামের ছেলে। দীর্ঘদিন ধরেই কাজের সূত্রে চট্টগ্রামের বিভিন্ন উপজেলাতে অবৈধভাবে বসবাস করে আসছে রোহিঙ্গারা।

স্থানীয়রা জানায়, উপজেলার চরতি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সুইপুরা এলাকার মাহমুদুল হক বাবুলের সুইপুরা পাহাড়ি এলাকায় আম ও লিচু বাগান আছে। ওই বাগানে কর্মচারী হিসেবে কাজ করতো কক্সবাজার উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আবদুস সালামের ছেলে সৈয়দুল ইসলাম। রাতে বাগান পাহারা দিতে গেলে ভোর আনুমানিক ৫টা থেকে ৭টার মধ্যে বাগান কর্মচারী সৈয়দুল ইসলাম হাতির পালের আক্রমণের শিকার হন। হাতির পায়ের পিষ্টে ঘটনাস্থলেই তিনি মারা যান।

চরতী ইউপি চেয়ারম্যান ডা. রেজাউল করিম বলেন, ‘মাহমুদুল হক বাবুল নামে এক বাগান মালিকের শ্রমিক হিসেবে ওই রোহিঙ্গা যুবক গাছ কাটতে যায়। গতকাল রাতের কোনো একসময় হাতির আক্রমণে সে মারা যায়। স্থানীয়রা ভোরে তার মরদেহ দেখতে পেয়ে আমাকে জানালে আমি বিষয়টি প্রশাসনকে জানাই।’

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে সাম্প্রতিক দেশকালকে বলেন, ‘চরতী ইউনিয়নে হাতির আক্রমণে এক রোহিঙ্গার মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

সাতকানিয়া মার্দাশা রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বন্য হাতির আক্রমণে এক রোহিঙ্গা শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, যেহেতু নিহত এ দেশের নাগরিক নন সেহেতু বন্যপ্রাণির আক্রমণে নিহত হলেও সরকারিভাবে কোনো অনুদান পাওয়ার সম্ভাবনা নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //