সিলেটে এক ঘণ্টায় ৫বার ভূমিকম্প অনুভূত

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সিলেটে এক ঘণ্টার মধ্যে চার দফা ভূমিকম্প অনুভূত হয়েছে। শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৬ মিনিটে, ১০টা ৫১ মিনিটে, বেলা ১১টা ২৯ মিনিটে ও ১১টা ৩৪ মিনিট ও বেলা ২টায় কেঁপে ওঠে সিলেট। 

ঢাকা আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, ‘আমরা সিলেট স্টেশন থেকে ভূমিকম্পের বিষয়টি অবহিত হয়েছি। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১।

এদিকে এক ঘণ্টার মধ্যে চার দফা ভূমিকম্পে অফিস-আদালতে থাকা মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভূমিকম্পের সময় অনেককেই কর্মস্থল থেকে বের হয়ে খোলা স্থান ও সড়কে চলে আসতে দেখা যায়।

সিলেট নগরের জিন্দাবাজার এলাকার ব্যবসায়ী সুকমল রায় বলেন, ‘আমার ব্যবসাপ্রতিষ্ঠান তৃতীয় তলায়। ভূমিকম্পে প্রথম দফায় জোরে একটি ধাক্কা দেয়। এ সময় আমি কর্মচারীদের নিয়ে শপিং মলের নিচে নেমে আসি। কিছু সময় নিচে অবস্থান করার পর শপিং মলে উঠতে গেলে আবার আরেক দফা কম্পন হয়।’

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা যীশু তালুকদার জানিয়েছেন, এসব ভূমিকম্পনে প্রাথমিকভাবে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানান।

এর আগে ২৮ এপ্রিল সকাল ৮টা ২২ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়েছিল। যার উৎপত্তি স্থল ছিল ভারতের আসামে এবং রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh