অনন্তবাজার-আশুতোষপুর সড়কের বেহাল অবস্থা

পাবনা সদর উপজেলার অনন্ত বাজার থেকে দোগাছী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দ্বীপচর হয়ে চর আশুতোষপুর পর্যন্ত রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। প্রায় ৫ কিলোমিটার রাস্তা বেহাল অবস্থায় আছে জন্য অত্র অঞ্চলের মানুষের চলাফেরা খুবই কষ্ট হচ্ছে। 

অত্র অঞ্চলের মানুষের একমাত্র জেলা শহরের সাথে যোগাযোগের রাস্তা এটি। এলাকাবাসী বলেছেন, রাস্তাটি মেরামত করা হয়েছিলো কিন্তু এক সপ্তাহও টিকে নাই। এলাকার যুবক ছেলেরা বলেছেন- আমাদের বাইসাইকেল নিয়ে যাওয়ার মতো ব্যবস্থা করে দিলেও আমরা খুশি। 

এলাকার লোকজন আরো বলেন, আমাদের এলাকার কেউ অসুস্থ হলে এই রাস্তার জন্য দ্রুত হাসপাতালে নেয়ার ব্যবস্থা নাই। এই রাস্তা দিয়ে অতিরিক্ত বালুবাহী ট্রাক চলাচল করায় রাস্তাটি নস্ট হয়ে গেছে। রাস্তার মাঝে মাঝে হাঁটু পর্যন্ত খাল হয়ে আছে, বৃষ্টির দিনে চলাচল আরো বিপদ জনক। এলাকাবাসী অতিদ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানান। 

এবিষয়ে জানতে চাইলে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য রাশিদা বেগম মুঠোফোনে জানান, আসলে রাস্তাটি খুব খারাপ, প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। আমরা ও আমাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সহযোগিতায় রাস্তায় খোয়া ফেলছিলাম কিন্তু বড় বড় ড্রাম গাড়ি চলাচলের জন্য অনেক জায়গা গর্ত হয়ে গেছে। 

ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনিও বলেন, আমিও দেখেছি রাস্তায় চলাচল করার মতো অবস্থা নাই। কেউ অসুস্থ হলে তাকে যে অটোরিকশায় করে হাসপাতালে নিয়ে যাবে সেটাও সম্ভব নয়। 

তিনি বলেন, আমি এই প্রতিবেদনের মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করছি- রাস্তাটি যেন অতিদ্রুত সংস্কারের ব্যবস্থা করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //