শিশু ফারহানকে ৯০০ টাকায় বিক্রি করে সুমি

চট্টগ্রাম নগরের রেলওয়ে স্টেশন কলোনীর বাসা থেকে প্রায় ছয় মাস আগে চুরি হয় ৮ মাসের শিশু ফারহান। সেই  সময়ে শিশুটির মা তসলিমার (২০) কোল থেকে শিশুটিকে আদর করেছিল পূর্ব পরিচিত সুলতানা বেগম সুমি (২৬)। সুমির কোলে শিশুকে দিয়ে মা তসলিমা ব্যস্ত ছিলেন সংসারের কাজে। এর ফাঁকে শিশু ফারহানকে নিয়ে পালায় সুমি। পরে সিলেটে ৫ হাজার টাকায় বিক্রির চেষ্টা করে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত ৯০০ টাকায় বিক্রি করে শিশুটিকে।

ঘটনার ছয় মাস পর মায়ের অভিযোগের সূত্র ধরে সোমবার (৩০ মে) সিলেটের হবিগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার করে সিএমপির কোতোয়ালি থানা পুলিশ। গ্রেফতার করা হয় অপহরণকারী সুলতানা বেগম সুমি (২৬) ও  মোহাম্মদ ইসমাইলকে (৩৫)। তাদের দুইজনের বাড়িই সিলেটের হবিগঞ্জে। তবে সুমি বর্তমানে চট্টগ্রাম নগরের বিআরটিসি বাস কাউন্টার এলাকার একটি ভাড়া ঘরে থাকেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রটি সিলেটে অবস্থান করছে এ তথ্যটি নিশ্চিত করে। পরে সিলেট পুলিশের সমন্বয়ে হবিগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার করে সোমবার (৩০ মে) চট্টগ্রামে মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন সাম্প্রতিক দেশকালকে বলেন, ‘শিশুটিকে ৫ হাজার টাকায় বিক্রির কথা ছিলো। কিন্তু এর বদলে ৯০০ টাকা নিতে সক্ষম হয়েছিল অপহরণকারীরা। গ্রেফতার দুইজনের বাড়ি হবিগঞ্জে। শিশু অপহরণের কোন নেটওয়ার্ক আছে কি-না সেটা আমরা খুঁজে দেখবো।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //