মেঘনায় জব্দকৃত নৌকা নিলামে পেলো জেলেরা

লক্ষ্মীপুরের মেঘনায় নিষেধাজ্ঞার সময় অভিযান চালিয়ে জব্দকৃত ৮০টি নৌকা নিলামে দেন ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে মেঘনা পাড়ে সাজুদ্দিন মোল্লার মাছঘাটের নিলামে ৮০টি জেলে পরিবার অংশ নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে পেলো নৌকা।

ইলিশের প্রজনন মৌসুমে মার্চ ও এপ্রিল  দুই মাস নিষেধাজ্ঞার সময় লক্ষ্মীপুরের মেঘনায় অভিযান চালিয়ে ৮০টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করে কোস্টগার্ড। আজ দুপুরে মেঘনা পাড়ে সাজুদ্দিন মোল্লার মাছঘাটে জব্দকৃত ওই নৌকাগুলো নামমাত্র মূল্যে দেন ভ্রাম্যমাণ আদালত। 

উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, রামগতি চর আলেকজান্ডার থেকে রায়পুর ও চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর একশ কিলোমিটার এলাকায় জাটকা সংরক্ষণের লক্ষ্যে মার্চ ও এপ্রিল এ দুই মাস সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ছিলো। নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের সময় ৮০টি নৌকা জব্দ করা হয়। এসময় প্রায় আট লাখ টাকা জরিমানা গুনতে হয় আটক জেলেদের। এদিকে জব্দকৃত নৌকা নিলামে নামমাত্র মূল্যে পেয়ে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে ওই জেলে পরিবারগুলোর মাঝে।

এসময় উপস্থিত ছিলেন- রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী, সিনিয়র মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন, দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যা, উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদারসহ কোস্টগার্ডের কর্মকর্তা প্রমুখ।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //