চট্টগ্রামে খেলনার পিস্তল দেখিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

চট্টগ্রামের রাউজানে প্লাস্টিকের খেলনার অস্ত্র দেখিয়ে হুমকি ও চাঁদাবাজির অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজিতে ব্যবহৃত বিকাশ নম্বরের সীমকার্ডসহ মোবাইল সেট জব্দ করা হয়। 

শুক্রবার রাত ২টা ১০ মিনিটের সময় কাউখালি উপজেলার বেতবুনিয়া উপজেলার চেহেরি বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কাউখালি উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের হ্যাডম্যান পাড়ার মৃত আবুল কালাম মিয়ার ছেলে মো. মামুন উদ্দিন (২৮)। একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের টেইলাপাড়ার আনোয়ার হোসেন প্রকাশ ফকিরের ছেলে ইমরান হোসেন প্রকাশ মনা (৩০)। 

পুলিশ জানায়, গত ২৯ মে নোয়াপাড়া থেকে জলিল নগর যাওয়ার কথা বলে অজ্ঞাত দুই যুবক যাত্রী বেশে রাউজানের মো. মনছুর আলমের সিএনজি চালিত অটোরিকশায় উঠেন। যাত্রীদের কথা মতো গন্তব্যে পৌঁছালে আরো ২/৩ জন ব্যক্তি একত্রিত হয়ে চালককে মারধর করে আটকে রেখে। মুক্তিপণ হিসেবে ১ লাখ টাকা দাবি করলেও পরে স্ত্রীর কাছে ফোন করে বিকাশে দুইভাগে ৩০ হাজার টাকা আদায় করে। 

পুলিশ আরো জানায়, ভুক্তভোগী মনছুরের হাতে একটি অস্ত্র দিয়ে ছবি তুলে রাখে অপরাধ চক্রের সদস্যরা। এ ঘটনা কাউকে বললে অস্ত্র দিয়ে তোলা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হবে বলে হুমকি দেয়া হয়। পরে রাউজান থানায় অভিযোগ দেন ভুক্তভোগী সিএনজি চালক। অভিযোগের প্রেক্ষিতে টাকা পাঠানো বিকাশ নম্বরের মাধ্যমে পুলিশ অপরাধীদের শনাক্ত করে গ্রেফতার করে। এসময় উদ্ধার করা হয় প্লাস্টিকের খেলনার অস্ত্র ও চাঁদাবাজিতে ব্যবহৃত বিকাশ নম্বরসহ মোবাইল সেট। 

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‌‘অভিযোগ পেয়ে চাঁদাবাজিতে ব্যবহৃত বিকাশ নম্বরের মাধ্যমে শনাক্ত করে চক্রের দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এ ঘটনায় জড়িত আরো একজন পলাতক রয়েছে। গ্রেফতারকৃতদের চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //