প্রেমের টানে বাংলাদেশে ছুটে এলেন আমেরিকান নারী

ভালোবাসা মানে না জাত, ধর্ম কিংবা বর্ণ। আর তাইতো ছোট ভাইয়ের পর এবার বড় ভাইয়ের প্রেমের টানে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ছুটে এলেন তরুণী জোনস্ জিউনাবচন। তারপর নিজের বান্ধবীর স্বামীর বড়ভাই শাহাদাত হোসেনকে ধর্মীয় রীতি অনুসারে বিয়ে করে নিলেন।

শনিবার (৫ জুন) দুপুরে চাঁদপুর সদরের আশিকাটি ইউনিয়নের রালদিয়া গ্রামের পাটোয়ারি বাড়িতে এই বিয়ে সম্পন্ন হয়। বেশ ধুমধাম করে সম্পন্ন হওয়া এই বিয়েকে ঘিরে এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। এই দুই দম্পতিকে এক নজর দেখার জন্য প্রধানিয়া বাড়িতে শত শত নারী পুরুষ ভিড় করেন।

রবিবার (৬ জুন) সকালে এই প্রতিবেদক ছুটে যান চাঁদপুরের রালদিয়া গ্রামে। সেখানে কথা হয় নব-দম্পতির সাথে। শাহাদাত হোসেন ও নববধূ জোনস্ জিইনাবচন জানান, ইন্টারনেটের কল্যাণে আমাদের পরিচয় এবং প্রণয়। আমাদের ভালোবাসা ছিলো ৩ বছর ধরে। তারা দুইজন বিয়ের সিদ্ধান্ত নিলেও বাধা হয়ে দাঁড়ায় করোনাকাল। অবশেষে অমেরিকায়া করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার জোনস্ জিইনাবচন নিজেই ছুটে আসেন বাংলাদেশে। শুক্রবার তারা বিয়ে করেন। দাম্পত্যজীবনের আগামী দিনগুলো ভালো কাটাতে তারা সকলের কাছে দোয়া চেয়েছেন।

শাহাদাত হোসেনের আমেরিকা প্রবাসী ছোট ভাই আবু জাফর জানান, তারা দুই ভাই মালয়েশিয়া প্রবাসী ছিলেন। মালয়েশিয়া থাকাকালীন প্রথমে আবু জাফরের সাথে আমেরিকান নাগরীক ফাতেমা মোহাম্মদ মুসার প্রেমের সম্পর্কে গড়ে উঠে। দীর্ঘ প্রণয়ে তারা দুইজন ২০১০ সালে বিয়ে করেন। বর্তমানে আবু জাফর আমেরিকায় বসবাস করছেন। তাদের দাম্পত্যজীবন ভালোই চলছে।


আবু জাফর আরে জানান, গত ৩ বছর আগে তার স্ত্রী ফাতেমা মুসার ঘনিষ্ঠ বান্ধবী জোনস জিউনাবচনের সাথে সম্পর্ক হয় বড় ভাই শাহাদাত হোসেনের। সেই সম্পর্কের সূত্র ধরেই তাদের বিয়ে হয়। এই দম্পতীও আমেরিকায় স্থায়ী হবার কথা রয়েছে।

আলোচিত এই বিয়ে সম্পর্কে আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল হোসেন মাস্টার বলেন, বিয়েতে আমি যোগ দেইনি। তবে ঘটনাটির সম্পর্কে অবগত রয়েছি।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ বলেন, বিদেশি নারীর সাথে বিয়ের বিষয় পুলিশ কিংবা প্রশাসন অবগত নয়। তারপরও এই ব্যাপারে বিস্তারিত জানতে খোঁজ খবর নেয়া হচ্ছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //