অপহৃত শিশু উদ্ধার, স্বামী-স্ত্রী গ্রেফতার

গ্রেফতার তিন আসামি।

গ্রেফতার তিন আসামি।

গাজীপুর মহানগরের লক্ষীপুরা এলাকা থেকে অপহরণের একদিন পর টাঙ্গাইল থেকে ভুক্তভোগী শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্বামী-স্ত্রীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

উদ্ধার হওয়া শিশু রুবায়েত হোসেন (৫) গাজীপুর মেট্রোপলিটন সদর থানার লক্ষীপুরা এলাকার রুবেল মিয়ার ছেলে।

গ্রেফতার আসামিরা হলেন- পঞ্চগড়ের বোদা থানার পাঁচপীর এলাকার মৃত আবুল কাশেমের ছেলে আনিছুর রহমান (৩৮) ও তার স্ত্রী রোকছানা আক্তার ওরফে বৃষ্টি (৩৫)। তারা গাজীপুর মহানগরের টঙ্গী পাশ্চিম থানাধীন মুদাফা পূর্ব পাড়ায় খোরশেদের বাড়িতে ভাড়া থাকতেন।

অপর আসামি টাঙ্গাইলের ঘাটাইল থানার ঘাটাইল উত্তর পাড়ার মৃত আমজাদ হোসেনের ছেলে মো. বেলায়েত হোসেন মন্নু (৫৮)। অপহরণের পর মন্নুর হেফাজতে শিশুটিকে রাখা হয়েছিল।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানান, গত ৪ জুন সকাল ১০টার দিকে শিশু রুবায়েত হোসেন মেট্রো সদর থানাধীন লক্ষীপুরা এলাকায় ফুফু আখির (৮) সঙ্গে খেলছিল। এ সময় রুবায়েতের দাদার পূর্ব পরিচিত এবং তার বাড়ির সাবেক ভাড়াটিয়া বৃষ্টি সেখানে আসেন।  এক পর্যায়ে রুবায়েত ও আখিকে খাবার কিনে দেয়ার কথা বলে বাসা থেকে তিন সড়ক এলাকায় নিয়ে যায়। সেখানে আসার পর বৃষ্টি কৌশলে তিনটি আইসক্রিম কিনে রুবায়েতের ফুপু আখির মাধ্যমে বাসায় পাঠিয়ে দেয়। এ সুযোগে বৃষ্টি ও তার স্বামী মিলে পরিকল্পনা অনুযায়ী, রুবায়েতকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে খোঁজ না পেয়ে রুবায়েতের দাদা মো. গেন্দা মিয়া বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে জিএমপি সদর থানায় মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, মামলার প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় সদর থানা পুলিশের পৃথক কয়েকটি টিম পঞ্চগড় জেলা, রাজধানীর উত্তরা এবং টাঙ্গাইলের বিভিন্ন স্থানে অভিযান চালায়। অভিযানে প্রথমে জিএমপির টঙ্গী পশ্চিম থানা এলাকা থেকে আনিছুর রহমানকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে, ঘাটাইল সরকারি হাসপাতালের উত্তর পাশের বেলায়েত হোসেনের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

এ সময় রোকছানা আক্তার ওরফে নাসরিন ওরফে বৃষ্টি এবং বেলায়েতকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh