চুয়াডাঙ্গার ৯ গ্রাম লকডাউন

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চুয়াডাঙ্গা জেলার ভারত সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলার ৯ গ্রাম লকডাউন করা হয়েছে। গ্রামগুলো হলো- কুড়ুলগাছী ইউনিয়নের ফুলবাড়ী, চাকুলিয়া, ঠাকুরপুর, পারকৃঞ্চপুর-মদনা ইউনিয়নের ঝাঁঝাডাঙ্গা, কামারপাড়া, বাড়াদী, নাস্তিপুর, ছোটবলদিয়া, বড়বলদিয়া। 

রবিবার (৬ জুন) সকাল থেকে এ গ্রামগুলো উপজেলা প্রশাসন ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা সীমান্তবর্তী এলাকায় হঠাৎ করে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় উপজেলা প্রশাসন ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে। ১২ জুন পর্যন্ত লকডাউন চলবে। সাধারণ মানুষদের চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আর বন্ধ করে দেয়া হয়েছে স্থানীয় চায়ের দোকানগুলো। লাল পতাকা টানিয়ে ও বাঁশ দিয়ে রাস্তা ব্যারিকেড দেয়া  ওই এলাকার জনসাধারণকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। 

তিনি আরো বলেন, ভারতীয় ভেরিয়েন্ট যেন ছড়িয়ে না পড়ে এবং করোনার সংক্রমণ বৃদ্ধি না পায় সে জন্য আগে থেকে ব্যবস্থা নেয়া হলো। 

দামুড়হুদা উপজেলার পারকৃঞ্চপুর-মদনা ইউনিয়নের চেয়ারম্যান এস.এ. এম.জাকারিয়া আলম বলেন, সাধারণ মানুষ নিজেদের নিরাপদ রাখতে ও করোনা মুক্ত থাকার জন্য লকডাউন মেনে চলছে। লকডাউনের জন্য খাদ্য সহায়তা দেয়া হবে অসহায় ও দুস্থ মানুষদের।

উল্লেখ্য, এর আগে গত ২ জুন কার্পাসডাঙ্গা ইউনিয়নের শিবনগর, হরিরামপুর, জাহাজপোতা, পীরপুরকুল্লা, মুন্সীপুর, কুতুবপুর ও হুদাপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh