বান্দরবানে পাহাড়ি ঢলে ভেসে ২ শিক্ষার্থীর মৃত্যু

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে পাহাড়ি ঢলে ভেসে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (৭ জুন) দুপুরে এ ঘটনা ঘটে।

মৃতরা হলো- চাঁপাইনবাবগঞ্জের রজব আলীর ছেলে আবদুল কাদের জিলানী (১২) ও ঠাকুরগাঁও সদরের হাজিপাড়ার বুলবুল মোস্তাফিজের ছেলে শ্রেয়ো মোস্তাফিজ (১১)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভারী বৃষ্টিপাত হওয়ার সময় পাহাড়ের পাদদেশের মাঠে খেলছিল কোয়ান্টাম ফাউন্ডেশন পরিচালিত বিদ্যালয়টির দুই আবাসিক ছাত্র। এ সময় পাহাড় থেকে ঢলের পানি নেমে এসে মাঠের পাশে দেয়াল ভেঙে দুজনকে গভীর নালার মধ্যে টেনে নিয়ে যায়। এরপর ঢলের তোড়ে প্রায় ৬০ ফুট লম্বা দীর্ঘ পাইপলাইনের মতো নালার ভেতর দিয়ে দুই ছাত্র ভেসে যায়। পরে পাইপলাইনের শেষ প্রান্ত থেকে দুজনের লাশ উদ্ধার করা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশনের কসমো স্কুল অ্যান্ড কলেজটি লামা উপজেলা সদর ২৫ কিলোমিটার দূরে সরই ইউনিয়নের ক্যজুপাড়া এলাকায় অবস্থিত। নির্জন পাহাড়ে গড়ে তোলা শিক্ষাপ্রতিষ্ঠানটির পাশে আবাসিক শিক্ষার্থীদের রাখা হয়।

নিহত শিক্ষার্থী শ্রেয়ো মোস্তাফিজের ফুফু নাসরিন আখতার বলেন, তাদের তিন ভাইয়ের সব মেয়েসন্তানের মধ্যে একমাত্র ছেলের মৃত্যুতে পুরো পরিবার এখন বিপর্যস্ত। দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় অবহেলা আছে কি না, তদন্ত হওয়া দরকার।

বান্দরবানের লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. আলমগীর এ তথ্য নিশ্চিত করে জানান, মৃত দুই ছাত্রের মরদেহ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে ছাত্রদের মরদেহ পরিবারে কাছে হস্তান্তর করা হবে এবং এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //