গাজীপুরে অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ৫

অপহরণের অভিযোগে গ্রেফতারকৃতরা। ছবি: গাজীপুর প্রতিনিধি

অপহরণের অভিযোগে গ্রেফতারকৃতরা। ছবি: গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীর পশ্চিম গাজীপুরা এলাকার স্থানীয় ফারুক হোসেনের বাড়ির ম্যানেজার খোকন মোল্লাকে (৪০) অপহরণ করে একটি চক্র। পরে তার পরিবারের লোকজনের কাছে ১ লাখ  টাকা মুক্তিপণ দাবি অপহরণকারী। অপহরণের সাথে জড়িত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (৯ জুন) দুপুরে গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। 

পুলিশ ও অপহরণকারীর পরিবার জানায়, গত ১০ বছর যাবত টঙ্গীর পশ্চিম গাজীপুরা এলাকার ফারুক হোসেনের বাড়ির ম্যানেজার হিসেবে রয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুর থানার কুলিয়ারচর এলাকার আজিজুল হকের ছেলে খোকন মোল্লা (৪০)। 

গত সোমবার রাত আনুমানিক আটটার দিকে বাসা থেকে মসজিদে নামাজ পড়তে যাওয়ার পথে ৭/৮ জন একটি অপহরণকারী দল তাকে একটি ইজিবাইকে তুলে একটি অজ্ঞাত স্থানে নিয়ে যায়।  পরে অপহরণকারীরা ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে খোকনের ওপর শারীরিক নির্যাতন চালায়। বিষয়টি স্বজনদের জানালে অপহরণকারীদের দেয়া বিকাশ নম্বরে ২৫ হাজার টাকা পাঠায়। বিষয়টি স্বজনরা জিএমপির টঙ্গী পশ্চিম থানায়  জানালে বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। পরে প্রায় আট ঘণ্টা পর টঙ্গীর খৈরতুল বালুর মাঠ এলাকা থেকে খোকনকে উদ্ধার করা হয়। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে টঙ্গীর বিভিন্ন স্থান থেকে করে অপহরণের সাথে জড়িত পাঁচজনকে গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১২ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- শেরপুরের নকলা উপজেলার চর বসন্তিপুর গ্রামের কুতুব উদ্দিনের ছেলে মজনু মিয়া (২৭), রংপুরের পীরগঞ্জ উপজেলার তুলারামপুর গ্রামের কামরুল ইসলামের ছেলে আল আমিন (২৫), নাটোরের নলডাঙ্গা উপজেলার পশ্চিম সোনা পাতিল (আরিয়া পাড়া) গ্রামের ইউসুফ মিয়ার ছেলে স্বপন মিয়া (২২), টঙ্গী পশ্চিম থানার খরতৈল (সুখিনগর) এলাকার আবু তালেবের ছেলে মো. ফয়সাল (৩১) এবং টঙ্গী পূর্ব থানা এলাকার আলী হোসেনের ছেলে মো. ওয়াসিম (৩৪)।

টঙ্গী পশ্চিম থানার ওসি মোহাম্মদ শাহ আলম জানান, বুধবার দুপুরে সাত দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারকৃতদের গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh