লালমনিরহাটে ঘুষ চাওয়ায় ইউপি সচিব অবরুদ্ধ

লালমনিরহাট জেলার হাতীবান্ধায় জন্ম নিবন্ধন কার্ডের জন্য অতিরিক্ত টাকা চাওয়ার অভিযোগে ইউপি সচিব ওবায়দুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী।

বুধবার (৯ জুন) দুপুরে উপজেলার ৪নং টংভাঙ্গা ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

জানা যায়, ইউপি সচিব ওবায়দুল ইসলাম দীর্ঘ দিন ধরে সরকারি ফি উপেক্ষা করে মানুষের নিকট থেকে অতিরিক্ত টাকা (ঘুষ) গ্রহণ করে আসছিলেন। এমতাবস্থায় বুধবার (৯ জুন) ইউপি সচিব ওবায়দুল ইসলাম জন্ম নিবন্ধনের জন্য অতিরিক্ত টাকা দাবি করে। এতে ভুক্তভোগীরা ক্ষুব্ধ হয়ে ওই সচিবকে অবরুদ্ধ করে রাখেন। ওই ইউনিয়নের চেয়ারম্যান অতিয়ার রহমান আতি সচিবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষুব্ধরা চলে যায়।

ভুক্তভোগী মতিয়ার রহমান বলেন, ইউপি সচিব ওবায়দুল ইসলামের নিকট জন্ম নিবন্ধন করার জন্য গেলে সরকারি ফির চেয়ে অতিরিক্ত টাকা উৎকোচ (ঘুষ) দাবি করেন। তাই তার শাস্তির দাবিতে তাকে অবরুদ্ধ করে রাখা হয়।

ভুক্তভোগী রুবি বেগম জানান, এই ইউপি সচিব ঘুষ ছাড়া কোন কাজ করে না। আমরা এর শাস্তি চাই।

তবে এ ব্যাপারে ইউপি সচিব ওবায়দুল ইসলামের মুঠোফোনে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

টংভাঙ্গা ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান আতি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অতিরিক্ত ফি দাবি করায় এলাকাবাসী সচিবকে অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে সচিবকে উদ্ধার করা হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, বিষয়টি শুনেছি। তবে এখনো সচিবের বিরুদ্ধে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //