সেই নবজাতককে পাঠানো হলো খুলনা ছোটমনি নিবাসে

বাগেরহাটে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারামবোর্ডের উপর পাওয়া সেই নবজাতককে খুলনা ছোটমনি নিবাসে (বেবি হোম) পাঠানো হয়েছে। 

গতকাল বুধবার (৯ জুন) বিকেলে বাগেরহাট সদর হাসপাতালের একটি অ্যাম্বুলেন্সে করে ওই নবজাতককে ছোটমনি নিবাসে পাঠানো হয়। সদর হাসপাতাল চত্বর থেকে নবজাতককে অ্যাম্বুলেন্সে তুলে দেন সমাজসেবা অধিদফতর বাগেরহাটের উপপরিচালক  এস.এম রফিকুল ইসলাম। 

এসময় প্রবেশন অফিসার মো. সোহেল পারভেজ, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম, হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা নাজমুস সাকিব উপস্থিত ছিলেন।

এর আগে গত সোমবার (৭) ভোর ৪টায় বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর গ্রামের সাইদুলের চায়ের দোকান থেকে এই মেয়ে নবজাতককে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে বাগেরহাট মডেল থানা পুলিশ। নবজাতক উদ্ধারের খবর পেয়ে অনেক নিঃসন্তান দম্পতি শিশুটিকে দত্তক নিতে আবেদন করেছেন।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, উদ্ধারের পর থেকে আমাদের কয়েকজন নারী পুলিশ সদস্য সবসময় নবজাতকের পাশে ছিল। সমাজসেবা অধিদফতরের চাহিদা অনুযায়ী খুলনা শিশুনিবাসে পাঠানোর জন্য আমরা পুলিশ ফোর্স দিয়েছি। 

সমাজসেবা অধিদপ্তরের বাগেরহাটের উপপরিচালক রফিকুল ইসলাম বলেন, শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। শিশুটিকে দত্তক নিতে ইতিমধ্যে শিশুকল্যাণ বোর্ডের কাছে ২৭ জন আবেদন করেছেন। শিশুকল্যাণ বোর্ড যাচাই-বাছাই করে দত্তক দেয়াটা একটু সময়সাপেক্ষ বিষয়। তাই আমরা শিশুটিকে খুলনা বিভাগীয় ছোটমনি নিবাসে পাঠিয়েছি। আপতত নবজাতকটি সেখানে থাকবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //