সুনামগঞ্জে ‘ভূমি দখলদারদের’ হামলায় এসিল্যান্ডসহ আহত ১২

সুনামগঞ্জে সদর উপজেলায় সরকারের খাস খতিয়ানভুক্ত জমি চিহ্নিত করতে গিয়ে ‘অবৈধ দখলদার’ গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড, পুলিশের সাব ইন্সপেক্টরসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। হামলায় সময় পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে পুরুষ-নারীসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুর ১২টায় সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনার জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মুজিব বর্ষ উপলক্ষে ১৫টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণের জন্য ৩০ একর জমি চিহ্নিত করার জন্য সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুইজন তহশিলদার সার্ভেয়ার এবং পুলিশসহ বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে সেখানে যান।

ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহ্নিত করার কাজ শুরু করতেই, হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী শিশু এবং কিছু পুরুষ দা, রামদা, লাঠিসোঁটা নিয়ে পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা চালায়।

তারা এসিল্যান্ড আরিফ আদনান এবং পুলিশের সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমকেও আক্রমণ করেন। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়ে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, সরকারি জমি চিহ্নিত করার সময় একদল দখলদার বাধা দিয়েছে। তারা সহকারী কমিশনার ভূমিসহ পুলিশের সাব-ইন্সপেক্টরের উপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ফের সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ওসি শহীদুর রহমানের নেতৃত্বে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //