বৌভাতে ১১০০ অতিথি, জরিমানা গুনলেন বরের বাবা

ছেলের বিয়ে ধুমধাম করে হবে না, তা কী করে হয়? হোক না করোনাভাইরাস কিংবা সরকারের দেয়া বিধিনিষেধ! সবকিছুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ছেলের বিয়েতে এক হাজার ১০০ মানুষের জন্য খাওয়া-দাওয়ার আয়োজন করেন নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের রণজিত প্রামাণিক। 

আগের দিন সতর্ক করার পরও তিনি অতিথিদের আপ্যায়নের আয়োজন করেন। তবে পার পাননি, শেষ পর্যন্ত গুনতে হলো জরিমানা।

গতকাল শনিবার (১২ জুন) বিকেলে ওয়ালিয়া ইউনিয়নের বিভাগ গ্রামে অভিযান চালিয়ে এ জরিমানা করেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার।

দণ্ডপ্রাপ্ত রনজিত সরকারি নর্থ বেঙ্গল সুগার মিলে চাকরি করেন। তার ছেলে নাজমুলকে বিয়ে করিয়েছেন পাবনার ঈশ্বরদীতে। গতকাল রনজিতের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়।

স্থানীয়রা জানান, ওই বৌভাতের অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, আত্মীয়-স্বজনসহ প্রায় এক হাজার ১০০ জনকে আমন্ত্রণ জানায় আয়োজকরা। প্রায় সাত মণ ওজনের একটি গরু ও তিনটি খাসির মাংস রান্না করা হয়। ৩০০টি সোনালি মুরগির রোস্টও হয়েছে এ বৌভাতে।

ইউএনও জানান, বিষয়টি আগেই জানার পর শুক্রবার (১১ জুন) স্থানীয় থানার পুলিশ পাঠিয়ে করোনা পরিস্থিতিতে এমন আয়োজন না করে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে করতে বলা হয়। কিন্তু সে আদেশ অমান্য করে তারা তাদের সিদ্ধান্তে অটল থাকে। শনিবার বিকেল সোয়া ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছেন ইউএনও। এ সময় তিনটি প্যান্ডেলের অধিকাংশ মানুষের মুখে মাস্ক দেখা যায়নি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে রনজিত বলেন, অনেক আগে থেকেই আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের দাওয়াত দেয়া ছিল। তারা আসায় আর ফেরাতে পারিনি। বারবার চেষ্টা করেও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠান পরিচালনা করা যায়নি। এমন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //